Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মিনোজদের লড়াইয়ে শুরু পঞ্চম রাউন্ড

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম রাউন্ড শুরু হচ্ছে আজ থেকে। এদিন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বেলা সাড়ে ৩টায় রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি মুখোমুখি হবে উত্তর বারিধারা ক্লাবের। একই ভেন্যুতে সন্ধ্যা ৬টায় ব্রাদার্স ইউনিয়ন ক্লাব খেলবে বাংলাদেশ পুলিশ এফসি’র বিপক্ষে। পরের দিন তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। রাজধানীতে দু’টি এবং একটি কুমিল্লায়। আগামীকাল কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে নিজ হোম ভেন্যুতে লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে পরস্পরের মোকাবেলা করবে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ও ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। খেলা শুরু হবে বেলা তিনটায়। একই দিন বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ঢাকা আবাহনী খেলবে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে এবং সন্ধ্যায় শেখ রাসেল ক্রীড়া চক্র মাঠে নামবে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপক্ষে। ২ ফেব্রুয়ারি এই রাউন্ডের শেষ ম্যাচে সাইফ স্পোর্টিং ক্লাবের প্রতিপক্ষ শেখ জামাল ধানমন্ডি ক্লাব। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকাল ৪টায় শুরু হবে ম্যাচটি। পঞ্চম রাউন্ডে বিরতি আরামবাগ ক্রীড়া সংঘের।
বিপিএলের এবারের আসরে এখন পর্যন্ত চার ম্যাচের সবগুলো জিতে ১২ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে বসুন্ধরা কিংস। সমান ম্যাচে তিন জয় ও এক ড্র’তে ১০ পয়েন্ট পেয়ে দ্বিতীয়স্থানে আছে ঢাকা আবাহনী লিমিটেড। চার ম্যাচে তিন জয় ও এক ড্র’তে আবাহনীর সমান পয়েন্ট পেলেও গোল ব্যবধানে পিছিয়ে থেকে টেবিলের তৃতীয়স্থানে জায়গা পেয়েছে শেখ রাসেল। চার ম্যাচে দুই জয় এবং একটি করে ড্র ও হারে ৭ পয়েন্ট নিয়ে সাইফ স্পোর্টিং ক্লাব তালিকার পঞ্চমস্থানে থাকলেও এক ম্যাচ কম খেলে তাদের টপকে চতুর্থস্থান দখল করেছে শেখ জামাল। তিন ম্যাচের সবগুলোতে জিতে তাদের অর্জন ৯ পয়েন্ট। লিগের চতুর্থ রাউন্ডের খেলা শেষে চট্টগ্রাম আবাহনী দু’টি করে জয় ও হারে ৬ পয়েন্ট নিয়ে ষষ্ঠ, মোহামেডান একটি করে জয় ও হারে এবং দুই ড্র’তে ৫ পয়েন্ট নিয়ে সপ্তমস্থানে রয়েছে। মুক্তিযোদ্ধা সংসদ তিন ম্যাচে এক জয় ও দুই হারে ৩ পয়েন্ট পেয়ে অষ্টম, পুলিশ সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে নবম ও তিন ম্যাচে উত্তর বারিধারা ক্লাব এক ড্র ও দুই হারে ১ পয়েন্ট নিয়ে দশমস্থানে জায়গা পেয়েছে। ব্রাদার্স ও রহমতগঞ্জ চার ম্যাচে একটি করে ড্র ও তিনটি করে হারে ১ পয়েন্ট পেয়ে যথাক্রমে এগারতম ও দ্বাদশস্থানে থাকলেও আরামবাগ চার ম্যাচ খেলে সবগুলো হেরে রয়েছে তলানীতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিনোজদের-লড়াই
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ