Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

অনলাইনে ভিসা আবেদনের নির্দেশনা পাকিস্তান হাই-কমিশনের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

ভিসা নিয়ে পাকিস্তান গমনেচ্ছুদের জন্য অনলাইনে আবেদন করার নির্দেশনা দিয়েছে দেশটির ঢাকাস্থ হাই-কমিশন। আগামীকাল সোমবার থেকে এটি কার্যকর হচ্ছে। হাই কমিশনের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘পাকিস্তানের ভিসার জন্য আবেদনকারীদের অবহিত করা যাচ্ছে যে, ২০২১ সালের ১ ফেব্রুয়ারি থেকে সমস্ত ভিসা আবেদন অনলাইন ভিসা পোর্টাল (http://visa.nadra.gov.pk/)--এর মাধ্যমে সম্পন্ন হবে’।

উল্লেখ্য, পাকিস্তান সরকারের নির্দেশ অনুসারে গত ১ জানুয়ারি থেকে সব ভিসার আবেদন অনলাইন ভিসা সিস্টেমের মাধ্যমে জমা দিতে বলা হয়েছে।

পাকিস্তানের বিজনেস ভিসায় যারা বিভিন্ন বিভাগে (বিজনেস/অন অ্যারাইভাল বিজনেস ভিসা)-এর জন্য আবেদন করবেন তারা এখন পাকিস্তানের ‘ই-বিজনেস ইনভাইটেশন সিস্টেমের’ মাধ্যমে তাদের ব্যবসায়িক ভিসা আমন্ত্রণপত্র (ভিসার আবেদনে প্রয়োজনীয় ডকুমেন্ট) পেতে পারেন।

পাকিস্তান অনলাইন ভিসা সিস্টেম এখন ১৯১টি দেশের নাগরিকদের জন্য উন্মুক্ত! তদুপরি, ৫০টি দেশের নাগরিক টুরিস্ট ক্যাটেগরিতে এবং ৯৫টি দেশের নাগরিক বিজনেস ক্যাটেগরিতে অন অ্যারাইভ্যাল ভিসার আবেদন করতে পারবেন।



 

Show all comments
  • Mustafizur Rahman Ansari ৩১ জানুয়ারি, ২০২১, ১:৫৯ এএম says : 0
    Very good
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ