Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

কিউবায় পাহাড়ের ধাক্কায় হেলিকপ্টার বিধ্বস্ত, পাইলটসহ নিহত ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২১, ১১:৫২ এএম

কিউবায় হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৫ জনের প্রাণহানী ঘটেছে। গতকাল শুক্রবার (২৯ জানুয়ারি) কিউবার পূর্বাঞ্চলীয় হলগুইন প্রদেশ থেকে গুয়ান্তানামো যাওয়ার পথে পাহাড়ের সাথে ধাক্কা খেয়ে এ দুর্ঘটনা ঘটে। এতে পাইলটসহ পাঁচ আরোহীর সবাই প্রাণ হারান। বিষয়টি নিশ্চিত করেছে দেশটির সশস্ত্র মন্ত্রণালয়। খবর এনডিটিভি’র।
দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে মন্ত্রণালয় একটি কমিশন গঠন করেছে। তবে এ বিষয়ে বিস্তারিত আর কিছু জানায়নি।
স্থানীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে নিহত সবাই কিউবান রেভ্যুলোশনারি আর্মড ফোর্সেস (এফএআর) এর সদস্য। এই ঘটনা তদন্ত করে দেখতে একটি কমিশন গঠন করেছে দেশটির কর্তৃপক্ষ।
২০১৮ সালে দেশটিতে ভয়াবহ এক বিমান দুর্ঘটনায় ১১২ জন নিহত হয়েছিল। সেবার হাভানা বিমানবন্দর থেকে উড্ডয়নের কিছু সময় পর বিমানটি বিধ্বস্ত হয় এবং একজন ছাড়া আরোহীদের সবার প্রাণ যায়।
এর আগের বছরের এপ্রিলে পশ্চিমাঞ্চলীয় পাহাড়ি অঞ্চলে রাশিয়ানদের বানানো একটি উড়োজাহাজ দুর্ঘটনায় পড়ে কিউবার সামরিক বাহিনীর ৮ সদস্য নিহত হয়েছিল। সূত্র : এনডিটিভি



 

Show all comments
  • Anwar+Hossain ৩০ জানুয়ারি, ২০২১, ১:১০ পিএম says : 0
    পাহাড়ের ধাক্কায় নয় !!! পাহাড়ের সাথে ধাক্কা খেয়ে হেলিকপ্টার বিধ্বস্ত
    Total Reply(0) Reply
  • allama laksami ৩০ জানুয়ারি, ২০২১, ৯:৩৫ পিএম says : 0
    Is the driver a cow
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেলিকপ্টা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ