Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পাকিস্তানে হুবার শিকারে আমিরাতের রাজপরিবারের ৭ জনকে অনুমতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২১, ৭:৪৫ পিএম

সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল-নাহিয়ান এবং রাজপরিবারের অন্যান্য সদস্যদের পাকিস্তানে পাখি শিকারের জন্য কেন্দ্রীয় সরকার কমপক্ষে সাতটি বিশেষ অনুমতি দিয়েছে। ২০২০-২১ সালের শিকার মৌসুমে আন্তর্জাতিকভাবে সুরক্ষিত প্রজাতির পাখি হুবার বাস্টার্ড শিকার করার জন্য তাদেরকে এই বিশেষ অনুমতিপত্র দেয়া হয়।

সূত্রমতে, অন্যান্য শিকারীদের মধ্যে আমিরাতের ক্রাউন প্রিন্স এবং দেশটির সশস্ত্র বাহিনীর উপ-সর্বোচ্চ কমান্ডার, প্রেসিডেন্টের প্রতিনিধি ও উপদেষ্টা, কার্যনির্বাহী পরিষদের সদস্য এবং অন্যরা অন্তর্ভুক্ত রয়েছেন। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ডেপুটি চিফ প্রোটোকল কর্তৃক শিকারের অনুমতিপত্র জারি করা হয়েছে এবং এটি ইসলামাবাদের সংযুক্ত আরব আমিরাত দূতাবাসে পৌঁছে দেয়া হয়েছে যাতে সেগুলো উপসাগরের তীরে অবস্থিত ক্ষুদ্র দেশটির শিকারীদের কাছে প্রেরণ করা যায়।

অনুমতি অনুসারে সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান এবং ক্রাউন প্রিন্স ও সশস্ত্র বাহিনীর উপ-সর্বোচ্চ কমান্ডার শেখ মোহাম্মদ বিন জায়েদ আল-নাহিয়ানকে পাকিস্তানের তিনটি প্রদেশ- সিন্ধু, বেলুচিস্তান ও পাঞ্জাবের শিকারের অঞ্চল বরাদ্দ করা হয়েছে। সূত্র: ডন।



 

Show all comments
  • Jack+Ali ২৬ জানুয়ারি, ২০২১, ৮:৩৩ পিএম says : 0
    May Allah breaks their hands.. Ameen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ