Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

স্কার্ফ পরতে পারবে তুরস্কের নারী পুলিশ

প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : তুরস্কের নারী পুলিশ সদস্যদের স্কার্ফ পরতে আর কোন বাধা নেই। তুরস্ক সরকার ঘোষণা দিয়েছে, পুলিশের নারী সদস্যরা চাইলে এখন থেকে স্কার্ফ পরতে পারবেন। গত শনিবার তুর্কি সরকার এক ঘোষণায় জানায়, পুলিশের নারী সদস্যদের স্কার্ফ পরায় যে নিষেধাজ্ঞা ছিল, তা প্রত্যাহার করা হলো। এর মধ্যদিয়ে বহুল আলোচিত একটি ইস্যুতে শেষ পর্যন্ত সিদ্ধান্তে এলো তুরস্ক কর্তৃপক্ষ। ঘোষণায় বলা হয়েছে, এখন থেকে পুলিশের নারী সদস্যরা স্কার্ফ পরতে পারবেন, তবে তা হতে হবে একরঙা এবংপুলিশের পোশাকের সঙ্গে সঙ্গতিপূর্ণ। এ ছাড়া অন্য যেসব প্রতিষ্ঠানে হেডস্কার্ফ পরে যাওয়া নিষিদ্ধ ছিল, সেসব প্রতিষ্ঠানেও নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। আনাদোলু, বিবিসি।
বিহারে বন্যা পরিস্থিতির আরও অবনতি
ইনকিলাব ডেস্ক : ভারতের বিহারে বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। নতুন নুতন এলাকা প্লাবিত হওয়ার পাশাপাশি বন্যায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫৩ তে। খবরে বলা হয়, রাজ্যের ১২টি জেলার প্রায় ৩৫ লাখ মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। গত শনিবার আরো চারজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। দেশটির দুর্যোগব্যবস্থাপনা অধিদপ্তরের পক্ষ থেকে বলা হয়, ভোজপুর ও বেগুসরাই জেলায় দু’জন করে শনিবার সর্বশেষ চারজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। গঙ্গা, সোনে, পুনপুন, বুরহি গন্ধক, ঘাগরা, কোসিসহ আরো বেশ কয়েকটি নদ-নদীর পানি বেড়ে যাওয়ায় ২০৩৭টি গ্রামের প্রায় ৩৫ লাখ মানুষ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে। বন্যা দুর্গতদের উদ্ধারে সরকারের ২৫৭১ টি নৌকা কাজ করছে। প্লাবিত অঞ্চলে ৫৪৪টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে, সেখানে দু’ লাখ ৬৬ হাজার মানুষ আশ্রয় নিয়েছে। এছাড়া শুধুমাত্র গবাদী পশুর জন্য আরো ১৫১ টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। বন্যায় ফসলের ক্ষয়ক্ষতি নিরূপণে কাজ করছে স্থানীয় কর্তৃপক্ষ। এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্কার্ফ পরতে পারবে তুরস্কের নারী পুলিশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ