Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার শিকার ম্যানচেস্টার সিটি শিরোপার পথে এগিয়ে লেস্টার সিটি

প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : প্রথম লেগের ম্যাচে ম্যানচেস্টার সিটির বিপক্ষে গোলশূন্য ড্র করেছিল লেস্টার সিটি। ঘরের মাঠে সেদিন কি হোঁচটই না খেয়েছিল ফক্সরা! হোঁচট তো বটেই। বিশেষ করে যখন জানবেন গতকাল সিটির মাঠ থেকে ৩-১ গোলের জয় নিয়ে ফিরেছে তারা। মৌসুম শুরুর আগে যে দলটির লক্ষ্য ছিল ৪০ পয়েন্ট অর্জন, সেই দলটিই এরই মধ্যে ৫০ পয়েন্ট নিয়ে সবার ওপরে! নিকটতম প্রতিদ্ব›দ্বীর চেয়ে এগিয়ে ৬ পয়েন্টে। ম্যাচ বাকি এখনো ১৩টি। এতদিন ধরে পয়েন্ট তালিকার শীর্ষে থাকলেও লেস্টারকে নিয়ে বাজি ধরার লোকের ঢের অভাব ছিল। এবার তারা সুর পাল্টাতেই পারেন।
অথচ শিরোপা দৌড়ে এগিয়ে যেতে সিটির জন্যে ছিল এটি মহাগুরুত্বপূর্ণ ম্যাচ। জিতলেই লেস্টারের সমান পয়েন্ট হলেও গোল ব্যবধানে শীর্ষস্থান দখল করত ম্যানুয়েল পেল্লেপ্রিনির দল। সেটা তো হলই না, উল্টো হেরে ব্যবধান নিয়ে গেল ৬ পয়েন্টে। লিগে সিটির এই হোঁচট খেয়ে খেয়ে পথ চলার মূলে যে ডিফেন্স দুর্বলতা সেটা এবার চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিল লেস্টার। ইতিহাদে ম্যাচের তৃতীয় মিনিটেই স্বাগতিক সমর্থকদের স্তব্ধ করে দেন লেস্টারের জার্মান ডিফেন্ডার রবার্ট হুথ। এরপর ম্যাচে ফেরার জন্য মরিয়া হয়ে উঠেও কোন গোলের দেখা পাচ্ছিল না স্বাগতিকরা। উল্টো বিরতি থেকে ফিরে ১২ মিনিটের ব্যবধানে আরো দুই গোল থেয়ে বসে তারা। ৪৮তম মিনিটে অতিথিদের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন আলজেরিয়ান মিডফিল্ডার রিয়াদ মাহরেজ। এর ১২ মিনিট পরেই নিজের দ্বিতীয় গোলের মাধ্যমে ব্যবধান ৩-০ গড়ে দেন হুথ। শেষ মুহূর্তে সিটির হয়ে সান্ত¦না মূলক গোলটি করেন সর্জিও আগুয়েরো।
অবশ্য সিটির ডিফেন্স ব্যর্থতার আগে চলে আসবে লেস্টারের ডিফেন্সের প্রশংসা। ৬৬ শতাংশ বলের দখল নিয়েও গোছালো আক্রমণ করতে পারেনি সিটি। গোলমুখি তাদের ২২টি শটের ১৮টিই ছিল লক্ষ্যের বাইরে। অথচ লেস্টারের ১৪টি গোলমুখি শটের ৭টিই ছিল লক্ষ্য বরাবর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এবার শিকার ম্যানচেস্টার সিটি শিরোপার পথে এগিয়ে লেস্টার সিটি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ