Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদক, জঙ্গি ও সন্ত্রাস বিরোধী ম্যারথান বর্ণাঢ্য আয়োজনে করলো সিলেটে র‌্যাব-৯

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২১, ৩:২৪ পিএম

মাদক, জঙ্গি ও সন্ত্রাস বিরোধী ম্যারাথন আয়োজন সম্পন্ন করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন-র‌্যাব-৯। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিপুল উৎসাহ উদ্দীপনার বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে সিলেটে অনুষ্টিত হলো এ ম্যারাথন। এতে অংশ নেন বিভিন্ন বয়সের প্রায় ১ হাজার ৫০ জন দৌড়বিদ। আজ শুক্রবার (২২ জানুয়ারি) ভোরে কিন ব্রিজ এলাকা থেকে শুরু হওয়া এই দৌড় প্রতিযোগিতার নাম দেয়া হয়ে ‘র‌্যাব ফোর্সেস সিলেট হাফ ম্যারাথন-২০২১’। প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী একে এম আব্দুল মোমেন। এসময় প্রতিযোগিতায় অংশ নেয়া সকল দৌড়বিদকে মাদক, জঙ্গি ও সন্ত্রাস বিরোধী শপথ পাঠ করান র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্ণেল তোফায়েল মোস্তফা সরোয়ার। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন, সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম সহ প্রশাসনের বিভিন্ন উচ্চ পদস্থ কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ সহ র‌্যাব-৯’র অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল আবু মুসা মোহাম্মদ শরিফুল ইসলাম। প্রতিযোগীতায় আকর্ষণীয়তা বাড়াতে অতিথি হিসেবে উপস্থিতি চিত্র নায়ক ওমর সানি, রিয়াজ, সিয়াম, অপু চিত্রনায়িকা মৌসুমী ্ও মাহিয়া মাহি। সিলেট র‌্যাব-৯ এর এএসপি (গণমাধ্যম) ওবাইন জানান, মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে সিলেটের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছাড়াও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। বিশেষ করে স্কুল-কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীদের মাঝে মাদকাসক্তির ঝুঁকি বেশি থাকে। সেটিকে অধিক গুরুত্ব দিয়ে আমরা মাদকবিরোধী এ উদ্যোগ হাতে নিয়েছি। যাতে শিক্ষার্থীদের মাঝে তৈরি হয় মাদকবিরোধী মনোভাব। । যুব সমাজ যেন মাদকে না জড়ায় সে চেষ্টা র‌্যাব শুরু থেকে করে আসছে। এবারের মাদকবিরোধী এ ক্যাম্পেইন প্রচার প্রচারণার মাধ্যমে দেশব্যাপী ছড়িয়ে দিতে চাই আমরা।


এবারের ম্যারাথন দৌড় প্রতিযোগিতা সিলেট মহানগরীর 'কিন ব্রিজ' এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন মোড় ঘুরে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম সংলগ্ন সিলেট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে শেষ হয়। তাছাড়া এ আয়োজনের মাধ্যমে খেলাধুলা ও শরীর চর্চায় উদ্বুদ্ধ হয়ে শরীর ও মনকে সুস্থ রেখে ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়ে তোলার অঙ্গীকার করেন অংশ গ্রহণকারী তরুণ-তরুণীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্যারাথন

৩ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ