Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভূরুঙ্গামারীতে হস্তান্তরের অপেক্ষার শেখ হাসিনার উপহার ২শ সেমিপাকা ঘর

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২১, ২:১০ পিএম

ভূরুঙ্গামারীতে ভূমি ও গৃহহীন মানুষের মাঝে হস্তান্তরের অপেক্ষায় রয়েছে নির্মিত ২০০ টি সেমি পাকা ঘর। মুজিববর্ষ উপলক্ষে “আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার” এ শ্লোগানকে সামনে রেখে প্রায় ৩ কোটি ৪২ লক্ষ টাকা ব্যয়ে কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে গুচ্ছাকারে ও একক ভাবে নির্মাণ করা হয়েছে এসব ঘর। আগামী ২৩ জানুয়ারী ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে ৬৬ হাজার ১৮৯টি ঘর বিতরণ কার্যক্রমের উদ্বোধনের পর ভূরুঙ্গামারী উপজেলায় ২০০ জন গৃহহীন ও ভূমিহীনদের মাঝে জমি ও ঘরের দলিলপত্র হস্তান্তর করা হবে।

সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর আলম ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহিনুর আলম উপজেলার বিভিন্ন স্থানে দীর্ঘদিন প্রভাবশালীদের দখলে থাকা সরকারী খাস জমি উদ্ধার করে নির্মাণ কাজের তদারকি ও অগ্রগতি মনিটরিং করায় নির্ধারিত সময়ে ঘরের নির্মাণ কাজ সমাপ্ত করা সম্ভব হয়েছে।

সদর ইউনিয়নের বাগভান্ডার গ্রামের টুকরি বিক্রেতা আমির উদ্দিন, ঈশ্বরবড়ুয়া গ্রামের দিনমজুর শাহিনুর ইসলাম, মানিক কাজি গ্রামের খোদেজা, বলদিয়া ইউনিয়নের ভিক্ষুক বিবি পাগলী মাথা গোঁজার ঠাই পেয়ে বলেন, আগে মানুষের জমিতে ছিলাম, এখন নিজের ঘর ও জমি হওয়ায় আমরা খুব খুশি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা জানান, এজন্য ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। তিনি জানান, উপজেলার ১০টি ইউনিয়নের বিভিন্ন স্থানে এ প্রকল্পের আওতায় ২০০টি ঘর তৈরির কাজ শেষ হয়েছে। এসকল ঘরের মধ্যে ভূরুঙ্গামারীতে ৩১টি, জয়মনিরহাটে ৯টি, আন্ধারিঝাড়ে ৩টি, পাইকেরছড়ায় ২১টি, বলদিয়ায় ২৩টি, চরভ‚রুঙ্গামারীতে ১৫টি, শিলখুড়িতে ২৬টি, পাথরডুবীতে ৪টি, তিলাইয়ে ১৮টি ও বঙ্গসোনাহাট ইউনিয়নে ৫০টি ঘর নির্মাণ করা হয়েছে। এতে গৃহহীন ও ভূমিহীন পরিবারগুলোর মুখে হাসি ফুটবে। তারা এখন আনন্দের সঙ্গে অপেক্ষার প্রহর গুনছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুড়িগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ