Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মেয়ের সাফল্য দেখে গেলেন মামুন

প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ব্রাজিলের রিও অলিম্পিকে জিমন্যাস্টিকে স্বর্ণজয়ী বাংলাদেশী বংশোদ্ভূত মার্গারিতা মামুনের বাবা আবদুল্লাহ আল মামুন ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গত শুক্রবার বিকেলে রাশিয়ায় মারা যান অলিম্পিকে স্বর্ণজয়ী মার্গারিটার গর্বিত বাবা। ক্যানসারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন ধরেই তিনি অসুস্থ ছিলেন।
পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার ভেরিফাইড পেজে এ-সংক্রান্ত একটি স্ট্যাটাস দিয়েছেন। যেখানে তিনি লিখেছেন, ‘অলিম্পিকে স্বর্ণজয়ী মার্গারিটা মামুনের পিতা, আব্দুল্লাহ আল মামুন ভাই আজকে (শুক্রবার) বাংলাদেশ সময় বিকেল বেলা ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি ক্যানসারে ভুগছিলেন এবং চিকিৎসাকালীন সময় দুই সপ্তাহ আগে তার হার্টঅ্যাটাক হয়। মস্কোর সবচেয়ে বড় মসজিদে তার নামাজে জানাজা হবে এবং সেখানেই দাফন করার পরিকল্পনা রয়েছে। আল্লাহ তায়ালা তাকে জান্নাত নসিব করুন।’ আবদুল্লাহ আল মামুনের বাড়ি রাজশাহীর দুর্গাপুর উপজেলার কাশিপুর গ্রামে। মামুন এসএসসি পাস করেন দুর্গাপুর উচ্চ বিদ্যালয় থেকে। এইচএসসি করেন দিনাজপুর সরকারি কলেজ থেকে। এরপর ভর্তি হন রাজশাহী মেডিকেল কলেজে। ১৯৮৩ সালের শেষ দিকে মেরিন প্রকৌশল বিষয়ে বৃত্তি নিয়ে রাশিয়া চলে যান। সেখানে আন্না মারাদিকা নামে এক জিমন্যাস্টকে বিয়ে করেন তিনি। মস্কোতে জন্ম নেয়া ২০ বছর বয়সী মার্গারিতা গেমসের পঞ্চদশ দিনে ২০ আগস্ট ব্যক্তিগত ‘অল-অ্যারাউন্ড’ ইভেন্টে সোনা জেতেন। মা সাবেক রিদমিক জিমন্যাস্ট আন্নার কাছ থেকেই দীক্ষা পেয়েছিলেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়ের সাফল্য দেখে গেলেন মামুন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ