Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

হকি কোচ অলিভার আজ আসছেন

প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : জাতীয় হকি দলের কোচ হওয়ার আকাক্সক্ষায় আজ ঢাকায় আসছেন জার্মানির অলিভার কার্টজ। জানা গেছে, বাংলাদেশ হকি ফেডারেশনের যাবতীয় খরচাতেই ঢাকায় আসছেন তিনি। তবে এখানে আসার পর তাকে কোচ নিয়োগ কমিটির কাছে সাক্ষাৎকার দিতে হবে।
এর আগে দক্ষিণ আফ্রিকান হকি কোচ জাইলস বনেটের জাতীয় দলের দায়িত্ব নেয়ার লক্ষ্যে ঢাকায় আসার কথা থাকলেও তিনি আসেননি। জার্মান গেরহার্ড পিটার এসেও কোচের দায়িত্ব পাননি। তারপরও বসে থাকেননি হকি ফেডারেশনের কর্মকর্তারা। বিভিন্ন দেশে কোচের সন্ধানে ছিলেন তারা। এরই ধারবাহিকতায় বাংলাদেশে আসছেন হকির দুই কোচ জার্মানির অলিভার কার্টজ এবং বেলজিয়ামের মিশেল কিনান। তবে জাতীয় দলের কোচ নয়, মিশেল কিনান এবারও আসছেন স্বল্প সময়ের জন্যই। থাকতে পারেন আগের চেয়ে কম সময়ও। অর্থাৎ মাত্র চারদিন। আর কাজ করবেন কোচদের নিয়ে। খেলোয়াড়দের নিয়ে নয়। কোচেস কোর্স করাতেই আসছেন তিনি। অন্যদিকে লাল-সবুজ হকি দলের কোচের দায়িত্ব পাওয়ার প্রত্যাশা নিয়েই আসছেন অলিভার। এ বিষয়ে ফেডারেশনের সহ-সভাপতি খাজা রহমতউল্লাহ বলেন, ‘অলিভার কাল (আজ) আসছেন এটা ঠিক। তবে তাকে অবশ্যই কোচ নিয়োগ কমিটির কাছে সাক্ষাৎকার দিতে হবে।’ হকি ফেডারেশনের বিদেশী কোচ নিয়োগের জন্য ইতোমধ্যে মাসিক ১৫ হাজার ডলার আর্থিক সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তারপরও ছয় মাস কেটে গেছে। কিন্তু এখনো বিদেশী কোচের দেখা নেই!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি কোচ অলিভার আজ আসছেন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ