Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোনালদোকে ছাড়াই শুরু পর্তুগালের

ফিরতে উন্মুখ সিআর সেভেন

প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ফ্রান্সের বিপক্ষে ইউরোর ফাইনাল জয়ের দিন হাঁটুতে চোট পেয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সেই থেকে রিয়াল মাদ্রিদ তারকা আছেন মাঠের বাইরে। সুস্থ হয়ে অনুশীলনে ফিরেছেন বটে, তবে মাঠে নামার মতো এখনো পুরোপুরি ফিট নন পর্তুগিজ অধিনায়ক। তাই সদ্য উয়েফা বর্ষসেরা খেতাব জয়ী তারকাকে ছাড়াই বিশ্বকাপ বাছাইপর্বে নামতে হবে ইউরো জয়ী পর্তুগালকে। অধিনায়কের মতো একই কারণে দলে নেই মিডফিল্ডার ভিয়েইরিনিয়াকেও দলে পাচ্ছেন না দলের ব্রাজিলিয়ান কোচ সান্তোস। এছাড়া বাদ পড়েছেন ডিফেন্ডার রিকার্ডো কারভালিও। প্রথম বারের মত দলে ডাক পেয়েছেন ভ্যালেন্সিয়া ডিফেন্ডার জোয়াও কানসেলো ও পোর্তোর ফরোয়ার্ড আন্দ্রে সিলভা। ফিরেছেন মোনাকোর মিডফিল্ডার বের্ণার্দো সিলভাও।
আগামী বৃহস্পতিবার জিব্রাল্টার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলার ৫ দিন পর (৬ সেপ্টেম্বর) রাশিয়া বিশ্বকাপ বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে পর্তুগাল। কিন্তু গত মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের পর রিয়ালের হয়ে আর কোনো ম্যাচ না খেলা রোনালদো মাঠে ফেরার জন্য উন্মুখ হয়ে আছেন। ইউরোপের সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতা এই তারকা রিয়ালের ইনস্টাগ্রাম পেইজে একটি ভিডিও বার্তায় বলেন, ‘আমি শিগগিরই ফিরব। যারা আমাকে পুরস্কারটি (ইউরোপ সেরার পুরস্কার) জিততে সাহায্য করেছে সেই সতীর্থদের সবাইকে ধন্যবাদ। সত্যি আমি রোমাঞ্চিত এবং এখন আমি কঠোর পরিশ্রম করতে এবং আরও শিরোপা জিততে উন্মুখ।’
পর্তুগাল দল
গোলরক্ষক : অ্যান্থনি লোপস, এডুয়ার্দো, রুই প্যাত্রিসিও। ডিফেন্ডার : ব্রæনো আলভেজ, সেদ্রিক সোয়ারস, ইলিসিও, জোয়াও কানসালো, জোসে ফন্টে, লুইস নিতো, পেপে, রাপহিল গুরেইরা। মিডফিল্ডার : আদ্রিয়েন সিলভা, আন্দ্রে গোমেজ, দানিলো পেরেইরা, নানি, রাফা সিলভা, রিকার্ডো কোরেইসমা। ফরোয়ার্ড : রাফা সিলভা, বের্নার্ডো সিলভা, নানি, রিকার্ডো কোয়ারেসমা, এদার, আন্দ্রিয়া সিলভা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোনালদোকে ছাড়াই শুরু পর্তুগালের
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ