Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশ সেনাবাহিনীকে ভারতীয় সেনাবাহিনীর শুভেচ্ছা উপহার প্রেরণ

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২১, ৭:১৬ পিএম

বেনাপোল চেকপোস্ট দিয়ে শুভেচ্ছা উপহার হিসেবে প্রশিক্ষণপ্রাপ্ত ৫টি কুকুর বাংলাদেশ সেনাবাহিনীকে উপহার দিয়েছে ভারতীয় সেনাবাহিনী।


মঙ্গলবার বিকেলে ভারতীয় সেনাবাহিনী বাংলাদেশ সেনাবাহিনীর এস এস এফ সদস্য এনামুল হকের কাছে বেনাপোল চেকপোস্টে বাংলাদেশ ভারত নোম্যান্সল্যান্ডে এসব কুকুরগুলো আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন।

বিষয়টি নিশ্চিত করে সাভার ক্যান্টনমেন্টে থেকে আসা এস এস এফ সদস্য এনামুল হক বলেন, ভারতের উত্তর প্রদেশ সেনানিবাস থেকে কুকুরগুলো প্রথমে কলকাতার চাসাড়া সেনানিবাসে আনা হয়। সেখান থেকে পেট্রাপোল বিএসএফ ক্যাম্পে আনা হয়।

পরে আজ মঙ্গলবার ভারতের পেট্রাপোল বিএসএফ ক্যাম্প থেকে বাংলাদেশ সেনাবাহিনীর কাছে কাগজপত্রের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে হস্তান্তর করা হয়। এর আগে গত বছরের ১০ নভেম্বর ২০ টি ঘোড়া ও ১০টি কুকুর ভারতীয় সেনাবাহিনী বাংলাদেশ সেনাবাহিনীকে উপহার হিসেবে দিয়েছিলেন। তিনি আরো বলেন, এ প্রশিক্ষণপ্রাপ্ত কুকুর গুলো সাভার ক্যান্টনমেন্ট নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেনাপোল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ