Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু জাতিকে স্বাধীনতার জন্য প্রস্তুত করেছিলেন

গাজীপুরে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী

গাজীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২১, ১২:০৫ এএম

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি বলেছেন বঙ্গবন্ধু বাঙালি জাতির বাঁচার দাবি ৬ দফা দিয়েছিলেন। তখন পাকিস্তানি শাসক গোষ্ঠী বলেছিল অস্ত্রের ভাষায় ৬ দফার জবাব দেয়া হবে। এই প্রেক্ষিতেই তার বিরুদ্ধে আগরতলা ষড়যন্ত্র মামলা দেয়া হয়েছিল। বঙ্গবন্ধু ২৩ বছর বাঙালি জাতিকে স্বাধীনতার জন্য প্রস্তুত করেছিলেন, গেরিলা যুদ্ধের রণকৌশল শিখিয়েছিলেন। পরে তিনি স্বাধীনতার ডাক দিয়েছিলেন।

গতকাল বৃহস্পতিবার বিকেলে গাজীপুরস্থ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা তিনি বলেন। বিশ্ববদ্যালয়ের ভিসি ড. মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, অধ্যাপক ড. নজরুল ইসলাম, অধ্যাপক ড. গনেশ চন্দ্র সাহা, অধ্যাপক মখলেসুর রহমান, অধ্যাপক ড. মো. ওবায়দুর রহমান, বিনয় ব্যানার্জী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু

৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ