Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২১, ১২:০৫ এএম

ফেসবুক-টুইটার এবং ইউটিউবের পর এবার যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্ন্যাপচ্যাট অ্যাকাউন্টও স্থায়ীভাবে বন্ধ করা হলো। মার্কিন কংগ্রেস ভবন ক্যাপিটল হিলে হামলায় উস্কানি দেয়ার অভিযোগেই সিদ্ধান্ত নেয় স্ন্যাপচ্যাট কর্তৃপক্ষ।
এর আগে ট্রাম্পের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট বন্ধ করে দেয় ফেসবুক ও টুইটার। সহিংসতা ছড়ানোর আশঙ্কায় সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে তার ইউটিউব চ্যানেলও। সম্প্রতি ইউটিউবে প্রচারিত ট্রাম্পের একটি ভিডিয়োকে ঘিরে হিংসাত্মক পরিস্থিতি তৈরির আশঙ্কা থেকেই তড়িঘড়ি করে সিদ্ধান্তটি নিয়েছিল কর্তৃপক্ষ। পরবর্তীকালে দ্রæত মুছে দেয়া হয় সেই ভিডিওটি। এবার তিনি ধাক্কা খেলেন স্ন্যাপচ্যাটেও। এ বিষয়ে স্ন্যাপচ্যাটের মুখপাত্র বলেন, ‘গত সপ্তাহেই আমরা ঘোষণা করেছিলাম বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হবে। আমাদের স্ন্যাপচ্যাট কমিউনিটির স্বার্থে দীর্ঘমেয়াদী পদক্ষেপ নিয়ে চিন্তাভাবনা করা হয়েছে।’ গত কয়েক মাস ধরে সংস্থার কমিউনিটি গাইডলাইন লঙ্ঘন করার অভিযোগও রয়েছে ট্রাম্পের বিরুদ্ধে। স্ন্যাপচ্যাটের পক্ষ থেকে আরও বলা হয়, ভুল বার্তা ছড়িয়ে পড়া রুখতে ও জনগণের নিরাপত্তার স্বার্থে আমরা স্থায়ীভাবে ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছি। সূত্র : সিএনএন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রাম্প


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ