Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেনাপোল বন্দরে সকাল থেকে আমদানি রফতানি বাণিজ্য ও পণ্য খালাস প্রক্রিয়া বন্ধ ছিল

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২১, ৬:১৬ পিএম

দেশের বৃহত্তম স্থলবন্দর বেনাপোল দিয়ে সকাল থেকে দুপুর পর্যন্ত বন্ধ ছিল দু দেশের মধ্যে আমদানি রফতানি বাণিজ্য ও পণ্য খালাস প্রক্রিয়া। ভারতীয় আমদানি নিষিদ্ধ ওষুধ ও ২’শ বোতল ফেন্সিডিল সহ আমদানিকৃত পণ্যবাহী ভারতীয় ট্রাক আটকের ঘটনায় সিএন্ডএফ কর্মচারীকে দ্বায়ী করার প্রতিবাদে সিএন্ডএফ কর্মচারী স্টাফ এ্যাসোসিয়েশন আমদানি রফতানি বাণিজ্য সহ পণ্য খালাস বন্ধ করে দেয়। পরে তারা কাস্টমস হাউসের সামনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে।

বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত দু’দেশের আমদানি রফতানি বাণিজ্য বন্ধ ছিল। ফলে উভয় দেশের বন্দর এলাকায় আটকা পড়ে শতশত পণ্যবোঝাই ট্রাক।


বুধবার রাতে বেনাপোল স্থলবন্দরে আমদানিকৃত পণ্যবাহী (ডাব্লিউ ডি এ-৬৬০৩) নম্বর ট্রাকের ওপরে লুকিয়ে রাখা বিপুর পরিমাণ ওষুধ ও ২’শ বোতল ফেন্সিডিল সহ ভারতীয় একটি ট্রাক আটক করে কাস্টমস কর্মকর্তারা। পরে সিএন্ডএফ এর বর্ডারম্যান আক্তার হোসেনকে মাদক ও ওষুধ পাচারের সাথে দায়ী করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।


বেলা সাড়ে ১০ টার সময় বেনাপোল সিএন্ডএফ কর্মচারী ইউনিয়ন স্টাফ এ্যাসোসিয়েশন এর সভাপতি মুজিবুর রহমান ও সাধারণ সম্পাদক সাজেদুর রহমান এর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বেনাপোল চেকপোস্ট থেকে বের হয়ে কাস্টমস হাউজ এর সামনে গিয়ে শেষ হয়। এরপর কাস্টমস হাউজের সামনে যশোর বেনাপোল মহাসড়কের উপর সমাবেশ করে।


সমাবেশে কাস্টমস পারমিট কার্ড কেড়ে নেওয়ার প্রতিবাদে ১০ দফা দাবিতে কাস্টমস ও বন্দরের সকল কার্যক্রম বন্ধ করে দেয় সিএন্ডএফ এজেন্ট স্টাফ এ্যাসোসিয়েশন। স্টাফ এ্যাসোসিয়েশন সাধারণ সম্পাদক সাজেদুর রহমান জানান, করোনাকালীন সময়ে কোন বর্ডারম্যান ভারতে যায় না। ভারত থেকে হেলপার ও চালকরা পণ্য বোঝাই আমদানি পণ্য নিয়ে আসে। বাংলাদেশে প্রবেশের সময় বাংলাদেশ গেটে আমদানি পণ্য বোঝাই ট্রাক তল্লাশি করে বন্দরে প্রবেশের দাবি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেনাপোল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ