Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আরো এক দশক রিয়ালে থাকতে চান রোনালদো

প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আগে থেকেই বলে আসছিলেন রিয়াল মাদ্রিদে চুক্তির মেয়াদটা বাড়াতে চান। পরশু উয়েফা বর্ষসেরা খেতাব জয়ের পর নতুন করে আবারো সেই ইচ্ছার কথা জানালেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সেই সাথে অবসরের ভাবনাটা যে তার মাথাতেই নেই সেটাও পর্তুগিজ তারকা জানিয়ে দিয়েছেন স্পষ্টভাবে। সান্তিয়াগো বার্নাব্যুতে আরো এক দশক থেকে তবেই বিদায় নেবেন বলে জানিয়েছেন ৩১ বছর বয়সী ফুটবল তারকা।
অসাধারণ একটা মৌসুম কাটানোর সীকৃতিস্বরূপ বার্সেলোনা তারকা লিওনেল মেসির পর দ্বিতীয় কোন খেলোয়াড় হিসেবে দুইবার ইউরোপ সেরার খেতাব জেতেন রোনালদো। এরপর ক্লাবের ব্যাপারে নিজের ইচ্ছা পুনর্ব্যক্ত করেন তিনি। স্প্যানিশ দৈনিক মার্কার খবর অনুযায়ী রিয়াল মাদ্রিদও চাইছে ক্লাবের সঙ্গে রোনালদোর চুক্তির মেয়াদ আরো দুই বছর বাড়াতে। ক্লাবটির সঙ্গে রোনালদোর বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে আগামী ২০১৮ সালে।
রোনালদো বলেন, ‘আমি বিশ্বের সেরা ক্লাবে আছি এবং এখানে থেকেই ৪১ বছর বয়সে অবসরে যেতে চাই। এখন আমার উচিত শান্ত থাকা এবং চুক্তির মেয়াদ বাড়ানো।’ গেল মৌসুমে ৪৮ ম্যাচে ৫১ গোল করা এই তারকা বলেন, ‘আমি নিজেকে এই পর্যায়ে ধরে রাখতে চাই এবং এ জন্য আমি কঠোর পরিশ্রম করে যাব, যেমনটা আমি প্রতি বছর করে থাকি। এ জন্য অন্য কারো দিকে তাকানোর আমার কোন দরকার নেই, আমি নিজেই নিজেকে অনুপ্রেরিত করতে পারি। আমি চাই আরো এক বছর এই প্রতিযোগিতা করতে।’ গেল মৌসুমে বার্সেলোনার কাছে লা লিগা শিরোপা হারালেও ১১তম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ঘরে তোলে তার দল রিয়াল মাদ্রিদ। অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ফাইনালে তার পেনাল্টি শট দলের জয় নিশ্চিত করে। তার নেতৃত্বেই প্রথমবারের মত ইউরোর শিরোপা জেতে পর্তুগাল। নিজের প্রতিক্রিয়ায় রোনালদো বলেন, ‘সামগ্রিক বিচারে এটাই আমার ক্যারিয়ারের সেরা মৌসুম। ইউরোপিয়ান চ্যাম্পিয়ন্সশিপ ও চ্যাম্পিয়ন্স লিগ জেতায় আমি গর্বিত। কিন্তু আমি আরো শিরোপা জিততে চাই। আমি জিততে চাই লা লিগা, কোপা দেল রে এবং চ্যাম্পিয়ন্স লিগ। এছাড়া পর্তুগালের সাথে আমি বিশ্বকাপে যেতে চাই।’
গত আট মৌসুমে রিয়ালের হয়ে ৩৪২ ম্যাচে ৩৬২ গোল করে হয়েছেন ক্লাবের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। হাঁটুর চোটের কারণে নতুন মৌসুমে এখনো মাঠে নামতে পারেননি। তবে কাল লিগ ম্যাচে সেল্টা ভিগোর বিপক্ষে খেলার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন রোনালদো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরো এক দশক রিয়ালে থাকতে চান রোনালদো
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ