Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

অতীতে সুষ্ঠু বিচার না হওয়ায় ধর্ষণ বন্ধ হচ্ছে না- বাংলাদেশ খেলাফত আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২১, ৭:৩৩ পিএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী বলেছেন, দেশে আজ যিনা-ব্যভিচার, জুলুম-নির্যাতন, খুন-ধর্ষণের কারণে চরম দূরাবস্থা চলছে। অতীতে ধর্ষণের সুষ্ঠু বিচার না হওয়ায় ধর্ষণ বন্ধ হচ্ছে না। ধর্ষকের সাথে বিবাহ দিয়ে দেয়া কোন আইনি সমাধান হতে পারে না। এতে ধর্ষকরা অনৈতিক কাজে আরো উৎসাহ পাবে। এ ধরনের স্বেচ্ছাচারী ফায়সালা সঠিক বিচার ব্যবস্থার দৈন্যতার বহিঃপ্রকাশ। এ জটিল পরিস্থিতি থেকে উত্তরণে আল্লাহ দেয়া খেলাফত শাসন ব্যবস্থাই একমাত্র পথ। কেননা ইনসাফ ভিত্তিক খেলাফত শাসন ব্যবস্থাই পারে সকল ক্ষেত্রে দেশের জনগণের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা করতে। তাছাড়া ধর্মহীন রাজনীতি বা বিধর্মীদের আমদানী করা ফর্মূলা তন্ত্র-মন্ত্রের মাধ্যমে দেশে শান্তি বা জনগণের ন্যায্য অধিকারের আশা করা চরম বোকামি।

আজ মঙ্গলবার বিকেলে হবিগঞ্জের কাটখালীতে বাংলাদেশ খেলাফত আন্দোলনের সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। খেলাফত আন্দোলনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়। হবিগঞ্জ জেলা আমীর মাওলানা আরিফ বিল্লাহর সভাতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, খেলাফত আন্দোলনরে কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, যুগ্ম সাংগঠনিক সম্পাদক আলহাজ আতিকুর রহমান নান্নু মুন্সি, মাওলানা আব্দুল কাদির, মাওলানা সাব্বির আহমেদ, মাওলানা জুনায়েদ আহমদ কাটখালী, মাওলানা হাকিম সিরাজুল ইসলাম, মাওলানা কাসিম বিল্লাহ নোমান, হাফেজ আশিকুর রহমান, মাওলানা মোখলেছুর রহমান, মাওলানা নাসির উদ্দিন ও আব্দুল মজিদ প্রমূখ।

মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেন, ইসলাম বিরোধী সব ধরণের ষড়যন্ত্রের মোকাবেলায় খেলাফত আন্দোলনের প্রতিটি কর্মী জনগণকে সাথে নিয়ে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াতে হবে।
আলহাজ আতিকুর রহমান নান্নু মুন্সী বলেন, কোরআন সুন্নাহর পরিপূর্ণ বাস্তব অনুশীলনের মাধ্যমে দেশে সৎ, চরিত্রবান, দেশপ্রেমিক ও সুনাগরিক তৈরী সম্ভব হলে সকল অপরাধ নির্মূল হবে।

সভাপতির ভাষণে মাওলানা আরিফ বিল্লাহ বলেন, সুন্দর ও আদর্শ রাষ্ট্র গঠনে ঐক্যবদ্ধ হয়ে ইসলামী হুকুমত প্রতিষ্ঠার কাজ করতে হবে। যতদিন পর্যন্ত কোরআনের শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা না হবে ততদিন পর্যন্ত এর জন্য চেষ্টা চালিয়ে যেতে হবে। সভায় মাওলানা আরিফ বিল্লাহকে সভাপতি ও মাওলানা জুনায়েদ আহমদ কাটখালীকে সাধারন সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট বাংলাদেশ খেলাফত আন্দোলন হবিগঞ্জ জেলা কমিটি পুনঃগঠন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ খেলাফত আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ