Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ভোরে গাজীপুরে আগুনে ৪ জনের মৃত্যু, ৫০ ঘর পুড়ে ছাই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২১, ৯:৪৪ এএম | আপডেট : ১১:১০ এএম, ১১ জানুয়ারি, ২০২১

সোমবার ভোরের আলো ফুটার আগেই গাজীপুরের কালিয়াকৈরে আগুনে পুড়ে মারা গেলেন চরজন। এ সময় প্রায় ৫০ টির বেশি বসতঘরও পুড়ে যায়।

জানাযায়, গাজীপুরের কালিয়াকৈরে একটি কলোনিতে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে এক নারীসহ চারজনের মৃত্যু হয়েছে। আগুনে দগ্ধ হয়ে আহত হয়েছেন অন্তত ২০ জন। এ ঘটনায় প্রায় ৫০টির মতো বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে।

সোমবার ভোর ৫টার দিকে উপজেলার কালামপুর পূর্বপাড়া নব্বই কলোনিতে এ ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে দু’জনের নাম জানা গেছে, তারা হলেন- মুন্নি ও মিলন।

খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা কবিরুল আলম জানান, ভোর ৫টার দিকে কালামপুর পূর্বপাড়া নব্বই কলোনিতে আগুন লাগার খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় নারীসহ চারজনের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন অন্তত ২০ জন। তাদের বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষতির পরিমাণ জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, রান্না করার গ্যাস সিলিন্ডার থেকে এ অগ্নিকাণ্ড ঘটে থাকতে পারে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এ কলোনিতে বিভিন্ন পোশাক কারখানার শ্রমিকেরা ভাড়ায় বাস করতেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ