Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রখ্যাত মাওলানা আব্দুল হাইয়ের ইন্তেকালে ইসলামী ঐক্য আন্দোলনের শোক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২১, ৮:৩২ পিএম

দি কল অফ ইসলাম সোসাইটি লিবিয়ার প্রখ্যাত মুবাল্লিগ বিশিষ্ট আলেমে দ্বীন হযরত মাওলানা মো. আব্দুল হাই আজ ঢাকার একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মরহুমের ইন্তেকালে তাঁর রূহের মাগফেরাত কামনা করে গভীর শোক ও সমবেদনা জানিয়ে এক যুক্ত বিবৃতি দিয়েছেন ইসলামী ঐক্য আন্দোলনের আমীর মাওলানা মুহাম্মদ ঈসা শাহেদী ও সেক্রেটারী জেনারেল অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান।

নেতৃদ্বয় বলেন, প্রবীণ এই আলেমের ইন্তেকালে দা’ঈ ইলাল্লাহর জগতে এক শূণ্যতার সৃষ্টি হল। তার ইন্তেকালে জাতি এক প্রবীণ দায়ী ইলাল ইলাল্লাহরকে হারালো। আল্লাহ রাব্বুল আলামিনের কাছে ফরিয়াদ মরহুমের সারা জীবনের ইসলাম ও মুসলমানদের খেদমতে যা করেছেন তা কবুল করেন। বিশেষ করে তাঁর মাধ্যমে হাজার হাজার বিধর্মী ইসলামের সুশীতল ছায়াতলে আশ্রয় পেয়েছেন এবং ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে কায়মনোবাক্যে ফরিয়াদ এই অছিলায় তাঁকে জান্নাতুল ফেরদাউস নসিব করুন। নেতৃদয় মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শোক সংবাদ

২০ অক্টোবর, ২০২২
১৩ ফেব্রুয়ারি, ২০২২
৬ ফেব্রুয়ারি, ২০২২
৪ ফেব্রুয়ারি, ২০২২
২৮ জানুয়ারি, ২০২২
২১ জানুয়ারি, ২০২২
১৬ জানুয়ারি, ২০২২
৬ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ