Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টুইটার আমার কণ্ঠস্বর বন্ধ করতে চাচ্ছে : ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২১, ১:৫০ পিএম

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অভিযোগ করে বলেছেন, রাজনৈতিক শত্রুদের সঙ্গে যোগসাজশ করে টুইটার তার কণ্ঠস্বর বন্ধের ষড়যন্ত্র করছে। টুইটার তার অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দেয়ার পর শুক্রবার (৮ জানুয়ারি) তিনি এ অভিযোগ করেন।
ট্রাম্প বলেন, 'আমাদের কণ্ঠরোধ করে দেওয়ার প্রচেষ্টায় টুইটার আরো একধাপ এগিয়ে গেল। টুইটারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ডেমোক্র্যাট এবং বামপন্থীদের সঙ্গে হাত মিলিয়ে এই কাজ করেছে। তবে আমরা চুপ করে বসে থাকব না। স্বাধীন মতপ্রকাশে টুইটার এখন সঠিক জায়গা নয়। এমন পর্যায়ে চলে যাচ্ছে, যেখানে দুষ্টু লোকদের নির্দ্বিধায় কথা বলতে দেওয়া হচ্ছে।'
এদিকে টুইটারের এ উদ্যোগ আগে থেকেই আঁচ করে ট্রাম্প তার এ বক্তব্য বিবৃতি হিসেবে হোয়াইট হাউসের প্রেস অফিস থেকেও প্রচার করেছেন। ট্রাম্প একইসঙ্গে ভার্চুয়ালি নতুন প্ল্যাটফর্মের মাধ্যমে তার ফলোয়ারদের সঙ্গে মিলিত হওয়ার ঘোষণা দেন।
তিনি বলেন, ‘আমরা বিভিন্ন সাইটের সঙ্গে আলোচনা করছি। খুব দ্রুত বড় ধরনের ঘোষণা আসবে।
গত বুধবার মার্কিন আইনসভা ভবন বা ক্যাপিটল হিলে ট্রাম্প-সমর্থকদের ন্যক্কারজনক হামলার পর পাঁচজন মারা যান। যুক্তরাষ্ট্রের ইতিহাসে এ হামলা নজিরবিহীন। এ হামলার পর যুক্তরাষ্ট্রে তো বটেই, বিশ্বজুড়ে প্রতিবাদের ঝড় ওঠে। মার্কিন আইনপ্রণেতাদের অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রাম্পের বিদ্বেষমূলক প্রচার বন্ধের আহ্বান জানান। এমনকি গত বৃহস্পতিবার সাবেক মার্কিন ফার্স্ট লেডি মিশেল ওবামা টুইট করে ট্রাম্পের অ্যাকাউন্ট একেবারে বন্ধ করে দেওয়ার আহ্বান জানান। সূত্র : রয়টার্স, এএফপি, সিএনএন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রাম্প


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ