Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

১৬ বছর পর পাকিস্তান যাচ্ছে ইংল্যান্ডের দুই দল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

খারাপ সময় পেছনে ফেলে এখন ভালো কিছুর অপেক্ষায় পাকিস্তানের ক্রিকেট। বড় বড় দলগুলো যেখানে তাদের দেশে সফর করতে দ্বিধায় ছিল, সেখানে চলতি মাসেই দ্বিপাক্ষিক সিরিজ খেলতে পাকিস্তান যাচ্ছে দক্ষিণ আফ্রিকা। শীঘ্রই প্রোটিয়াদের পথে হাঁটতে যাচ্ছে ইংলিশরাও। ১৬ বছরের মধ্যে প্রথমবারের মতো পাকিস্তান সফরে যাচ্ছে ইংল্যান্ড ক্রিকেট দল। পাকিস্তানের করাচিতে অক্টোবরে তিন ওয়ানডে ও দুই টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান-ইংল্যান্ড নারী ক্রিকেট দল।
একই মাঠে একই দিনে টি-টোয়েন্টি সিরিজ খেলবে ছেলেদের দলও। পরশু এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড। নারীদের সঙ্গে পাকিস্তান যাবেন মরগান-রুটরাও। ডাবল হেডারের অংশ হিসাবে অক্টোবর মাসে পাকিস্তানে দুই টি-টোয়েন্টি খেলবে মরগান বাহিনী। করাচিতে ১৪ ও ১৫ অক্টোবর একই দিনে দুটি করে টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে।
দিনের প্রথম ম্যাচে খেলবে মেয়েরা। আর রাতে লড়বে পুরুষদের দল। টি-টোয়েন্টি সিরিজ শেষে ১৮, ২০ ও ২২ অক্টোবর তিনটি ওয়ানডে ম্যাচে লড়াইয়ে নামবে পাকিস্তান ও ইংল্যান্ডের নারী দল।

সফর সূচি
পুরুষদের ক্রিকেট-
ম্যাচ সময় ভেন্যু
১ম টি-২০ ১৪ অক্টো. করাচি
দ্বিতীয় টি-২০ ১৫ অক্টোবর করাচি
নারীদের ক্রিকেট-
ম্যাচ সময় ভেন্যু
প্রথম টি-টোয়েন্টি ১৪ অক্টোবর করাচি
দ্বিতীয় টি-টোয়েন্টি ১৫ অক্টোবর করাচি
প্রথম ওয়ানডে ১৮ অক্টোবর করাচি
দ্বিতীয় ওয়ানডে ২০ অক্টোবর করাচি
তৃতীয় ওয়ানডে ২২ অক্টোবর করাচি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইংল্যান্ডের-দুই-দল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ