Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

এ বছরই চালু হবে মেট্রোরেল : আশা জাপানি রাষ্ট্রদূতের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২১, ১২:০২ এএম

চলতি বছর ঢাকার মেট্রোরেল (এমআরটি-৬) চালু হবে বলে আশা প্রকাশ করেছেন ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি। গতকাল বৃহস্পতিবার নববর্ষ উপলক্ষে এক ভিডিও শুভেচ্ছা বার্তায় তিনি এ আশা প্রকাশ করেন।

ভিডিও বার্তায় জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি বলেন, বিগত বছরটি ছিল করোনা মহামারির। তবে মহামারির বছরেও বাংলাদেশ-জাপান একযোগে কাজ করেছে। করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে বাংলাদেশকে সহযোগিতা দিয়েছে জাপান এবং অন্যান্য বিষয়ের মধ্যে এই প্রথম বারের মতো বাজেটেও সহায়তা দেয়া হয়েছে।
তিনি বলেন, ২০২০ সালটি ছিল দু’দেশের জন্য স্মরণীয়। এ বছর জাপান-বাংলাদেশ তিন দশমিক দুই বিলিয়ন ডলারের ওডিএ প্যাকেজ চুক্তি সই করেছে। করোনার মধ্যেও জাপান বাংলাদেশে এমআরটি, বিমানবন্দর থার্ড টার্মিনাল, মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দর নির্মাণ প্রকল্প অব্যাহত রেখেছে।

তিনি বলেন, চলতি বছর জুলাইয়ে জাপান অলিম্পিক গেমের আয়োজন করবে। আমি আশা করবো বাংলাদেশ এতে অংশ নেবে। একইসঙ্গে অলিম্পিকে প্রথমবারের মতো পদক নিয়ে আসবে। ২০২১ সালে বাংলাদেশ-জাপান একযোগে কাজ করবে বলেও জানান রাষ্ট্রদূত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাপান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ