Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

অনুশীলন ম্যাচে ফ্লপ টপ অর্ডাররা

প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের পর ম্যাচে নামা হয়নি ক্রিকেটারদের। ব্যাটিংয়ে নেমে তাই মানিয়ে নেয়াটাই কঠিন হয়ে পড়েছে টপ অর্ডারদের। ইংল্যান্ড ক্রিকেট দলের বিপক্ষে আসন্ন সিরিজকে সামনে রেখে গত ২০ জুলাই থেকে ক্রিকেটারদের অনুশীলন এতোদিন মূলত: ছিল ফিটনেস এবং স্কিল নির্ভর। প্রাথমিক ক্যাম্পে ভাগ হয়ে খেলতে নেমে তাই ব্যাটিং দৈন্যতাই পেয়েছে প্রকাশ। গতকাল মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রথম ৫০ ওভারের অনুশীলন ম্যাচে স্কোরও হয়নি প্রত্যাশিত। দু’দলের টপ অর্ডারদের কেউ পাননি রান। সাকিব, মুমিনুল, মিঠুনদের বাইরে রেখে অনুষ্ঠিত ম্যাচে নাসিরের নেতৃত্বধীন সবুজ দলকে ৩ উইকেটে হারিয়েছে মাশরাফির লাল দল।

প্রথমে ব্যাট করতে নেমে তাসকিন-মাশরাফির বোলিং তোপে স্কোরশিটে ১২ উঠতে ৪ ব্যাটসম্যান হারায় সবুজ দল। ইমরুল ১, এনামুল বিজয় ১, শাহরিয়ার নাফিস ০ এবং লিটন ০ রানে যান ফিরে। ৫ম জুটির ১০০’র কল্যাণে শেষ পর্যন্ত ১৯৪ এ থামে সবুজ দলের স্কোর। মুশফিকুর রহিম ১০৯ বলে ৯ চার ১ ছক্কায় খেলেছেন হার না মানা ৯০ রানের ইনিংস। নাসির সেখানে করেছেন ৪৭ রান। তাসকিন পেয়েছেন ৩ উইকেট (৩/১৮), মাশরাফি সেখানে পান ২ উইকেট (২/১৪)।
শুরুর বিপর্যয়ে পড়েছে লাল দলও। তামীম (৬), সৌম্য (১১), সাব্বির (০) ফিরে গেছেন দ্রæত। সেখান থেকে ৫ম জুটিতে ঘুরে দাঁড়িয়েছে লাল দল। ৯২ বলে ৬২ রানের ম্যাচ উইনিং ইনিংস উপহার দিয়েছেন মাহাদুদুল্লাহ রিয়াদ। প্রিমিয়ার ডিভিশনে আবাহনীর ম্যাচ উইনার মোসাদ্দেক সেখানে করেছেন ৩৫ রান। ৩২ বল হাতে রেখে ৪ উইকেটে জিতেছে লাল দল। সবুজ দলের পেস বোলার শফিউল (৩/১৮) এবং বাঁ হাতি স্পিনার তাইজুল (৩/৩৩) তিনটি করে উইকেট শিকার করেছেন।
সবুজ দল : ১৯৪/১০ (৪৭.৪ ওভার ), ইমরুল ১, এনামুল ১, নাফিস ০, লিটন ৭, মুশফিক ৯০*, শুভাগত ১৩, নাসির ৪৭, মুক্তার ৬, শফিউল ১০, তাইজুল ২, রুবেল ২; তাসকিন ৩/১৮, মাশরাফি ২/১৪, মিরাজ ১/২১, শুভাশীষ ১/২৫।
লাল দল : ১৯৬/৭ (৪৪.৪ ওভার), তামিম ৬, সৌম্য ১১, সাব্বির ০, রিয়াদ ৬২, মোসাদ্দেক ৩৫, নুরুল হাসান ২১, শুভ ২৬, মাশরাফি ০, মেহেদী হাসান ৯; শফিউল ৩/১৮, তাইজুল ৩/৩৩, আল আমিন ১/৩১।
ফল : লাল দল ৩ উইকেটে জয়ী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অনুশীলন ম্যাচে ফ্লপ টপ অর্ডাররা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ