Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মতলবে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

এক মাসে ১৯১ জনকে ১,৪২,৮০০ টাকা জরিমানা

মতলব (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২১, ৭:৪৫ পিএম

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় এক মাসে (ডিসেম্বর-২০২০) ১৯১ জনকে ১ লাখ ৪২ হাজার ৮০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। উপজেলার বিভিন্ন স্থানে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট স্নেহাশীষ দাসের নেতৃত্বে এ ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।

এক মাসে (ডিসেম্বর-২০২০) ভ্রাম্যমান আদালত সংক্রামক রোগ আইন-২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় ১৮৫ জনকে ১ লাখ ২৭ হাজার ৮০০ টাকা, সড়ক পরিবহন আইন-২০১৮ অনুযায়ী ২ জনকে ৬ হাজার টাকা, বীজ আইন ২০১৮ অনুযায়ী ২ জনকে ৪ হাজার টাকা ও পেট্রোলিয়াম আইন ২০১৬ অনুযায়ী ২ জনকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট স্নেহাশীষ দাস বলেন, স্বাস্থ্যবিধি মেনে না চলা, পণ্যে ভেজাল, মেয়াদোর্ত্তীণ পণ্য বিক্রি, পাটজাত মোড়ক ব্যবহার না করা, সরকারি ও সড়ক জনপদের জায়গা বেদখল, অবৈধ মোটরযান ইত্যাদি সংশ্লিষ্ট সকল আইন অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।
তিনি বলেন, করোন ভাইরাসসহ সকল প্রকার সরকারি নির্দেশনার ব্যাপারে আমরা জনগনকে সচেতন করে যাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ