Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সড়কে ঝরল ৫ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ৫ জন। চাঁপাইনবাবগঞ্জের নাচোলে যাত্রীবাহী বাস চাপায় এক নারীসহ ৩জন আহত, একজনের অবস্থা আশঙ্কাজনক। রাণীশংকৈল উপজেলার বলিদ্বাড়া-হরিপুর মহাসড়কে নছিমন ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে এক মুক্তিযোদ্ধা নিহত হয়েছেন। অন্যদিকে লক্ষীপুরের রামগঞ্জে পিকআপ ভ্যান ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে আহত মো. রকি পন্ডিত নামের এক যুবক। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে প্রতিবদেন :

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ায় ট্রাক ও সিএনজি চালিত অটোরিকশাার মুখোমুখি সংঘর্ষে অজ্ঞাত (৪০) এক নারী নিহত হয়েছে। গতকাল মঙ্গলবার দুুপরে কুমিল্লা-সিলেট মহাসড়কে শহরতলীর ঘাটুরায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আরো ২ জন আহত হয়েছে।
খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবুর রহমান জানান, কুমিল্লা থেকে সিলেটগামী ট্রাকের সাথে বিপরীত দিক থেকে আসা অটোরিকশাটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই অটোযাত্রী অজ্ঞাত ওই নারীর মৃত্যু হয়। এছাড়া আটোতে থাকা আরো ২ যাত্রী আহত হয়েছে। তাদের ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

ফকিরহাট (বাগেরহাট) : ফকিরহাটে সড়ক দুর্ঘটনায় ইমরান হাওলাদার (২৮) নামে এক পিকআপ ভ্যান চালক নিহত হয়েছেন। গত সোমবার রাতে বাগেরহাট-খুলনা মহাসড়কের ফকিরহাট উপজেলার খাজুরা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ইমরান হাওলাদার খুলনা শহরের বানিয়াখামার এলাকার শাহজাহান হাওলাদারের ছেলে। কাটাখালি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলি হোসেন বলেন, বাগেরহাট থেকে খুলনাগামী একটি পিকআপ ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে মেহগনি গাছের সঙ্গে ধাক্কা লেগে পিকআপ ভ্যানটি দুমড়ে মুচড়ে যায়। বাগেরহাট ফায়ার সার্ভিসের সহায়তায় পিকআপ ভ্যানটি কেটে চালক ইমরানকে বের করে সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

লক্ষীপুর : লক্ষীপুরের রামগঞ্জে পিকআপ ভ্যান ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে আহত মো. রকি পন্ডিত (৩৫) নামের এক যুবকের গতকাল ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়।
এর আগে গত ৩ জানুয়ারি রাত ৩ টায় দরবেশপুর ইউনিয়নের আলিপুর বাজারের পূর্ব মোড়ে দুর্ঘটনায় তিনি গুরুতর আহত হন। রকি দরবেশপুর ইউনিয়নের আলিপুর গ্রামের মৃত ইউসুফ পন্ডিতের ছেলে ও ইউনিয়ন যুবলীগের সক্রিয় কর্মী ছিলেন।

পুলিশ জানায়, ঘটনার সময় মোটরসাইকেলযোগে রকি বাড়ির দিকে যাচ্ছিলো। এসময় আলিপুর বাজারের পূর্ব মোড়ে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা পিকআপের সঙ্গে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে রকির মাথা ও হাতসহ শরীরের বিভিন্ন অংশে গুরুতর জখম হয়। খবর পেয়ে পুলিশ ও আশপাশের লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়৷ অবস্থার অবনতি দেখে প্রাথমিক চিকিৎসা শেষে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন তাকে ঢাকা মেডেকেল কলেজ পাঠায়।

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় রকি মারা গেছে। দুর্ঘটনা কবলিত পিকআপ ও মোটরসাইকেল থানা হেফাজতে আছে। ঘটনার সময় পিকআপ চালক দ্রæত পালিয়ে যাওয়ায় তাকে আটক করা সম্ভব হয়নি। এ ঘটনায় নিহতের পরিবার থেকে লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) : গতকাল সকাল সোয়া ৯টার দিকে গোমস্তাপুর উপজেলার আড্ডা থেকে চাঁপাইনবাবগঞ্জগামী ‘মায়ের দোয়া’ বাসটি নাচোল বাসস্ট্যান্ডের অদূরে দক্ষিণ সাঁকোপাড়া মহল্লায় বিপরীতমুখী একটি যাত্রীবাহী চার্জার ভ্যানকে চাপা দিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ডান পাশে বৈদ্যুতিক ট্রান্সিমটর যুক্ত জোড়া পোলে ধাক্কা দিলে বিদ্যুতের একটি পোল ভেঙ্গে যায়। এঘটনায় চার্জার ভ্যানটি দুমড়েমুচড়ে যায় এবং ভ্যানের নারীযাত্রী ও তার ভাইসহ ভ্যানচালক আহত হয়। এসময় স্থানীয়দের সহযোগিতায় নাচোল ফায়ারসার্ভিস স্টেশনের কর্মীরা আহতদেরকে উদ্ধার করে নাচোল স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। নাচোল হাসপাতাল সূত্রে জানাগেছে, আহতদের মধ্যে পারুলের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আহত অপর ২ব্যক্তি প্রাথমিক চিকিৎসা নিয়ে মেডিকেল থেকে বাড়িতে ফিরেছেন। আহতরা হচ্ছে নাচোল উপজেলার মাক্তাপুর (কলাবনা) গ্রামের সলেমান আলীর মেয়ে পারুল (৩৭) ও তার ভাই মিজান (২৫) এবং নাচোল পৌর এলাকার পন্ডিৎপুর মহল্লার ভ্যানচালক শাজাহান আলী (৬৫)।
এ ব্যাপারে নাচোল থানার অফিসার ইন্চার্জ সেলিম রেজা জানান দুর্ঘটনার পর ঘটনাস্থল ও ক্ষতিগ্রস্ত বাসটি পরিদর্শনসহ হাসপাতালে চিকিৎসাধীন আহতদের খোঁজখবর নেয়া হয়েছে। তিনি আরও জনান, এঘটনায় একটি অভিযোগ দ্বায়ের হয়েছে।

ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার বলিদ্বাড়া-হরিপুর মহাসড়কে নছিমন ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে এক মুক্তিযোদ্ধা নিহত হয়েছে। গতকাল মঙ্গলবার (৫ জানুয়ারি) সকাল সাড়ে এগারোটার দিকে এ ঘটনা ঘটে। নিহত মুক্তিযোদ্ধার নাম ইসাহাক আলী (৬৫)। তিনি উপজেলার বলিদ্বাড়া গ্রামের বাসিন্দা ও ৮নং নন্দুয়ার ইউপির সাবেক চেয়ারম্যান।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রাণীশংকৈল উপজেলার বলিদ্বাড়া এলাকায় মোটরসাইকেলে যাওয়ার সময় সাবেক চেয়ারম্যান ইসাহাক আলীর নছিমনের মুখোমুখি সংঘর্ষে হয়। এতে গুরুতর আহত অবস্থায় রাণীশংকৈল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করা হয়। পরে আহত চেয়ারম্যানের অবস্থার অবনতি হলে দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথিমধ্যে তার মৃত্যু হয়।
রাণীশংকৈল থানা অফিসার ইনচার্জ (তদন্ত) আব্দুল লতিফ শেখ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘ঘাতক নসিমনটি আটক করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ