Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপি’র প্রার্থীকে সুযোগ দেয়ার নির্দেশ হাইকোর্টের

বেলকুচি পৌরসভা নির্বাচন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২১, ১২:০২ এএম

বেলকুচি পৌরসভা মেয়র নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী মো.আলতাফ হোসেন প্রামাণিককে প্রতীক বরাদ্দ দিয়ে নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করার সুযোদ দিতে নির্বাচন কমিশন (ইসি) কে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। রিটের শুনানি শেষে গতকাল সোমবার বিচারপতি মো.খসরুজ্জামান এবং বিচারপতি মাহমুদ হাসান তালুকদারের ডিভিশন বেঞ্চ এই আদেশ দেন। আলতাফ হোসেনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রূহুল কুদ্দুস কাজল। এ বিষয়ে তিনি সাংবাদিকদের জানান, সিরাজগঞ্জের বেলকুচি পৌরসভার নির্বাচনের জন্য গত ২ ডিসেম্বর প্রজ্ঞাপন জারি হয়। তারই পরিপ্রেক্ষিতে ২০ ডিসেম্বর মো. আলতাফ হোসেন প্রামাণিক মনোনয়নপত্র দাখিল করেন। তার মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে রিটার্নিং অফিসার ও সিরাজগঞ্জ জেলা নির্বাচন অফিসার সেটি বাতিল করে দেন। এরপর আলতাফ হোসেন গত ২৮ ডিসেম্বর আপিলেট অথরিটি ( জেলা প্রশাসক) বরাবর আপিল করেন। কিন্তু আপিলটি যথা সময়ে দাখিল না হওয়ায় সেটি আপিল অথরিটি গ্রহণ করেননি। ওই বিষয়টি চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করা হয়।

হাইকোর্ট তার এই আবেদনের শুনানি নিয়ে তাকে মেয়র পদে প্রতিদ্ব›িদ্বতার সুযোগ দিতে নির্দেশ দেন। আগামী ১৬ জানুয়ারি বেলকুচি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌরসভা-নির্বাচন

১৯ ফেব্রুয়ারি, ২০২১
১৬ ফেব্রুয়ারি, ২০২১
১১ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ