Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যুক্তরাজ্যের সঙ্গে সব ফ্লাইট বাতিল করল তুরস্ক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২১, ১০:০৫ এএম

করোনা মহামারীর দ্বিতীয় ঢেউয়ের কারণে চলমান অচলাবস্থায় যুক্তরাজ্যের সাথে সব ধরনের বিমান চলাচল বন্ধ ঘোষণা করেছে তার্কিস এয়ারলাইন্স। শনিবার এ সিদ্ধান্ত নিয়েছে আঙ্কারা।

শনিবার তুর্কি বার্তা সংস্থা আনাদোলু নিউজ এজেন্সির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। এ ঘোষণার আওতায় থাকবে ট্রানজিট ফ্লাইট, তুরস্ক থেকে যুক্তরাজ্য, যুক্তরাজ্য থেকে তুরস্ক এবং অন্য দেশে পরিচালিত বিমান যোগাযোগ।

এর আগে তুরস্কের স্বাস্থ্যমন্ত্রী ফাহেরেটিন কোজা বলেন, সবশেষ ফ্লাইটে যুক্তরাজ্য থেকে তুরস্কে আসা ১৫ যাত্রীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাই আপাতত দেশটি থেকে তুরস্কে কোনো নাগরিককে আসতে অনুৎসাহী করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় বিমান যোগাযোগ বন্ধ করা হয়েছে।

ব্রিটিশ গবেষকরা লন্ডন এবং আশপাশের অঞ্চলে যে ভাইরাসের বিস্তার দেখছেন, সেটিকে তারা নিউ ভ্যারিয়েন্ট, অর্থাৎ নতুন বৈশিষ্ট্যের ভাইরাস বলে বর্ণনা করছেন। এ ভাইরাস ধরা পড়ার পর আবারো গোটা বিশ্বে একটি সতর্কতা জারি হয়েছে। বাংলাদেশসহ অনেক দেশই দেশটির সাথে বিমান যোগাযোগের ক্ষেত্রে নানা বিধিনিষেধ জারি করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক-যুক্তরাজ্য
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ