Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বগুড়া বিএনপিতে গৃহদাহ

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

পৌর নির্বাচনের ২য় ও ৩য় ধাপের নির্বাচনে মনোনয়ন কেন্দ্রিক জটিলতা নিয়ে গৃহদাহ চলছে। শুরু হয়েছে বিদ্রোহ চলছে বহিষ্কার। এরই অংশ হিসেবে বগুড়ার শেরপুর পৌরসভায় আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য ২য় দফার নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হয়েছেন দলের সিনিয়র নেতা মো. জানে আলম খোকা। এই কারণে তাকে দলের প্রাথমিক সদস্য পদ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।

এদিকে এই বহিষ্কারের প্রেক্ষিতে শেরপুরে বিএনপি প্রার্থী স্বাধীন কুমার কুন্ডুর অবস্থান ঝুঁকিপূর্ণ হয়ে গেছে বলে মনে করছেন দলের নেতাকর্মীরা। এছাড়া পরিস্থিতির পুরো ফায়দা ওঠাবে আওয়ামী লীগ বলেও দাবি তাদের।
অপরদিকে আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিতব্য ৩য় ধাপের নির্বাচনে সারিয়াকান্দি পৌর নির্বাচনের প্রার্থিতা নিয়েও দলে ক্ষোভ ও অসন্তোষ সৃষ্টি হয়েছে।

কেন্দ্রীয় বিএনপি এখানে সাবেক পৌর মেয়র মরহুম টিপু সুলতানের বিধবা পত্মী সাবিনা ইয়াসমিন বেবিকে প্রার্থী করায় দলে চরম অসন্তোষ দেখা দিয়েছে। এই প্রেক্ষিতে দলের জেলা আহ্বায়ক জিএম সিরাজ এমপি ও যুগ্ম আহ্বায়ক এ্যাড. সাইফুল ইসলাম স্বাক্ষরিত পত্রে সারিয়াকান্দি পৌর বিএনপি ও উপজেলা বিএনপির কমিটির আহ্বায়ক যথাক্রমে ইকবাল কবীর পলাশ ও আবুল কাশেমের নেতৃত্বাধীন কমিটিকে বিলুপ্ত করা হয়েছে। এর ফলে নেতৃত্বহীন হয়ে পড়েছে সারিয়াকান্দি বিএনপির নেতাকর্মীরা। ফলে বিএনপির এই দুর্দশার পুরো সুযোগ নিতে পারে আওয়ামী লীগ বলে মনে করছেন দলের সাধারণ নেতাকর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌর নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ