Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় শ্রমিকদের বিক্ষোভ

বেতন-ভাতা, ওভার টাইম পরিশোধ ও চাকরি নিশ্চিতের দাবি

কুষ্টিয়া থেকে স্টাফ রির্পোটার : | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

বেতন ভাতা, ওভার টাইম পরিশোধ ও চাকরি নিশ্চিতের দাবিতে বিক্ষোভ করেছে কুষ্টিয়া সুগার মিলের ফ্যাক্টারি কানামুনা শ্রমিকরা। গতকাল সকাল ১০ টায় কুষ্টিয়া সুগার মিলের প্রধান ফটকে এ বিক্ষোভ করেন তারা। প্রায় ১১৫ কানামুনা শ্রমিক কুষ্টিয়া সুগার মিলের ফ্যাক্টরিতে কর্মরত ছিলেন হঠাৎ কাজে না আসার কথা জানালেন কুষ্টিয়া সুগার মিল কর্তৃপক্ষ। এতে বিক্ষুব্দ হয়ে পড়ে শ্রমিকরা। 

কুষ্টিয়া সুগার মিলের ফ্যাক্টারি কানামুনা শ্রমিক আফতাব হোসেন জানান, ১৯৯৭ সাল থেকে আমি কর্মরত আছি। মন্ত্রী বলেছিলেন, আখ মৌসুম বন্ধ হলেও শ্রমিকদের চাকরি যাবেনা। কিন্তু বর্তমানে আমাদের লিখিত ডকুমেন্ট ছাড়াই মৌখিকভাবে কাজে আসতে নিষেধ করলেন কর্তৃপক্ষ। আমরা আমাদের সংসার নিয়ে এখন রাস্তায়। আমরা এখনো ৬ মাসের বেতন, ভাতা ও ওভারটাইমের টাকা পাবো। এখন যদি আমরা কাজ না করি বকেয়া টাকাও না পাই তাহলে আমাদের জীবন অনিশ্চিত হয়ে যাবে। শুধু আফতাব নয় তার মত একই হতাশায় রতন, আব্দুল মান্নান, রুবেল হোসেন, বশির আহম্মেদসহ ১১৫ শ্রমিক।
শ্রমিকদের দাবি গ্যারেজ, অফিস ও কেন বিভাগে কানামুনা শ্রমিক এখনো কর্মরত আছেন কিন্তু শুধু আমাদের ফ্যাক্টারি কানামুনা শ্রমিকদের বাদ দেয়া হলো কেন। বাদ দিলে সকল বিভাগের কানামুনাদের বাদ দিতে হবে। বিক্ষোভে প্রধানমন্ত্রী ও শিল্প মন্ত্রীর কাছে বেতন ভাতা, ওভার টাইম পরিশোধ ও চাকরি নিশ্চিতে দাবি করেন কুষ্টিয়া সুগার মিলের ফ্যাক্টারি কানামুনা শ্রমিকরা। শ্রমিকরা যেন এমন অবস্থায় পরিবার নিয়ে পথে না বসে এই দৃষ্টৃআকর্ষণ করেন এবং অনুদান সহ সরকারি সহযোগিতা কামনা করেন কুষ্টিয়া সুগার মিলের ফ্যাক্টারি কানামুনা শ্রমিকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ