Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফুটবলের মিরোনা ম্যারাথনেও

প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের উদ্যোগে, বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনের পরিচালনায় এবং এভারেস্ট একাডেমির আয়োজনে গত ১২ আগস্ট অনুষ্ঠিত হয় প্রথম ঢাকা ওমেন্স ম্যারাথন দৌড় প্রতিযোগিতা। এ প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে গতকাল পুরস্কার বিতরণ করা হয়। ১০ কিলোমিটারের এই ম্যারাথনে ৪৮ মিনিট ২২ সেকেন্ড সময় নিয়ে প্রথম হন সেনাবাহিনীর সৈনিক সুমি আক্তার। আর ৪৮ মিনিট ২৫ সেকেন্ড সময়ে দ্বিতীয় হন জাতীয় মহিলা ফুটবল দলের তারকা ফরোয়ার্ড মিরোনা আক্তার। এ দু’জনকে ট্রফি ছাড়াও ৩০ ও ২৫ হাজার টাকার প্রাইজমানি দেয়া হয়। এছাড়া সেনাবাহিনীর স্মৃতি আক্তার তৃতীয়, জেরিন আক্তার চতুর্থ ও রুনিয়া আক্তার পঞ্চম হয়ে যথাক্রমে ২০, ১৫ ও ১০ হাজার টাকার প্রাইজমানি ও মেডেল পান। কাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে আয়োজিত এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনের সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম চেঙ্গিস। এসময় উপস্থিত ছিলেন এভারেস্ট একাডেমীর চেয়ারম্যান মুসা ইব্রাহিম, অ্যাথলেটিক ফেডারেশনের কোষাধ্যক্ষ মিজানুর রহমান, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের প্রশাসক মো. ইয়াহিয়া এবং জয়যাত্রা ফাউন্ডেশনের চেয়ারম্যান হেলেনা জাহাঙ্গীর।
প্রতিযোগিতার প্রথম পুরস্কার হাতে পেয়ে বেশ উচ্ছ্বসিত সেনাবাহিনীর সৈনিক সুমি আক্তার। তিনি বলেন, ‘সেনাবাহিনীর হয়ে ম্যারাথনে প্রথম হতে পেরে আমি খুব খুশি। প্রায় প্রত্যেক দিন আমরা ম্যারাথন অনুশীলন করি। যার ফল পেলাম এই ওমেন্স ম্যারাথনে।’ জাতীয় ফুটবলে মাঠ মাতাচ্ছেন বাগেরহাটের মেয়ে মিরোনা আক্তার। গোল বন্যায় ভাসিয়েছেন প্রতিপক্ষ দলকে। ফুটবলের সেই মিরোনা ম্যারাথনেও সমান দাপুটে। ঢাকা ওমেন্স ম্যারাথনে দ্বিতীয় হয়ে তা বুঝিয়ে দিয়েছেন তিনি। তার কথা, ‘ফুটবলের পাশাপাশি অ্যাথলেটিক্সটাও আমি সমানভাবে উপভোগ করি। দু’ক্ষেত্রেই নিজের যোগ্যতা প্রমাণের আপ্রাণ চেষ্টা করি। ভালো লাগছে ওমেন্স ম্যারাথনে দ্বিতীয় পুরস্কার পেয়ে।’ পুরস্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি ইব্রাহিম চেঙ্গিস বলেন, ‘ঢাকা ওমেন্স ম্যারাথন আয়োজনের ধারাবাহিকতা ধরে রাখবো আমরা। আগামী বছরের ৩ মার্চ ওমেন্স ম্যারাথন এবং ১২ আগস্ট যুব ম্যারাথনের আয়োজন করবে বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবলের মিরোনা ম্যারাথনেও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ