Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চাঞ্চল্যকর রফিজা হত্যা রহস্য উদ্ঘাটন : গ্রেফতার ৩

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২০, ১২:০২ এএম

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে চাঞ্চল্যকর রফিজা খাতুন হত্যার রহস্য উদঘাটন করেছে পুলিশ ব্যুারো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। ৩ ভাই ও ভগ্নিপতির হাতেই নৃশংসভাবে হত্যার শিকার হয়েছেন ওই নারী। এ বিষয়ে গতকাল মঙ্গলবার দুপুরে শহরের ভাদুঘর পিবিআই কার্যালয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে লোমহর্ষক সেই হত্যাকান্ডের বর্ণনা তুলে ধরেন জেলা পিবিআই এ্র পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন।

এ সময় তিনি জানান, জেলার নাসিরনগর উপজেলা রামপুর গ্রামে আবু কালাম ও মূছা মিয়ার মধ্যে দীর্ঘদিন ধরে গোষ্ঠীগত বিরোধ চলে আসছিল। এরই জের ধরে ২০১৮ সালের ৩১ ডিসেম্বর রামপুর গ্রামের দরবেশ মিয়ার ছেলে মূছা মিয়া প্রতিপক্ষকে ফাঁসাতে অপর দুই ভাই, ভগ্নিপতিসহ সহযোগিদের নিয়ে তার বোন রফিজা খাতুনকে বাড়ির আঙ্গিনায় ফেলে হত্যা করে। পরে নিজইে বাদী হয়ে প্রতিপক্ষের ৫৭ জনের নামে মামলা করেন। বিষয়টি গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর হওয়ায় ঘটনাটির তদন্তভার পরে ব্রাহ্মণবাড়িয়া পিবিআই এর কাছে। পিবিআই দীর্ঘদিন তদন্ত করে নিহতের ভাই সোহাগ মিয়া, চাচাতো ভাই মো. আক্কাছ মিয়া ও ভগ্নিপতির ভাই পরশ মিয়া নামের ৩ জনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা পিবিআই এর কাছে ঘটনার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। এতে নিহতের ভাই মূছা, মোবারক, সোহাগ ও ভগ্নিপতি জয়নাল ও তার ভাইর পরশসহ সহযোগীরা মিলে রফিজা খাতুনকে হত্যার রহস্য বেড়িয়ে আসে। তিনি আরো জানান, হত্যার মূল পরিকল্পনাকারীসহ বাকি আসামিদের গ্রেফতার করতে চেষ্টা অব্যাহত রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ