Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অস্ট্রেলিয়ায় ছুরিকাঘাতে ব্রিটিশ মহিলা নিহত হামলাকারী আটক

প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

হামলাকারী ফরাসি নাগরিকের জঙ্গি সংশ্লিষ্টতা খতিয়ে দেখা হচ্ছে
ইনকিলাব ডেস্ক : অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড রাজ্যের হোম হিল শহরে জনসমক্ষে এক ব্রিটিশ নারীকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। হামলায় অপর এক ব্রিটিশ নাগরিক গুরুতর আহত হয়েছেন। এ ঘটনায় একজনকে আটকরা হয়েছে। আল্লাহু আকবার ধ্বনি দিয়ে হামলাকারী ২৯ বছর বয়সী ওই নারীকে ছুরিকাঘাত করে বলে পুলিশের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম জানিয়েছে। কুইন্সল্যান্ড পুলিশ জানিয়েছে, গত মঙ্গলবার রাতে অস্ট্রেলিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় শহর টাউনভিলে থেকে ১০০ কিলোমিটার দক্ষিণের হোম হিলের একটি হোস্টেলে ওই হামলা চালানো হয়। হামলাকারী একজন ফরাসি নাগরিক। তাকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। বুধবার কুইন্সল্যান্ডের ডেপুটি কমিশনার স্টিভ গলশেউস্কি ব্রিসবেনে এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, হামলার সময় ৩০ জনেরও বেশি মানুষ ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ২৯ বছর বয়সী ওই হামলাকারী ছুরিকাঘাত করার সময় আল্লাহু আকবার বলে চিৎকার করছিল। এই হামলার সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতা রয়েছে কিনা, সে বিষয়ে পুলিশ এখনও নিশ্চিত নয় বলে জানিয়েছে। তবে তারা পুরো বিষয়টি তদন্ত করছে। পুলিশের ডেপুটি কমিশনার স্টিভ বলেন, আমরা এখনও নিশ্চিত নয়, এই হামলাটি রাজনৈতিক নাকি অপরাধমূলক। তবে আমরা জঙ্গি হামলার বিষয়টিও এড়িয়ে যেতে পারি না। তিনি আরও বলেন, তদন্তকারীরা হামলাকারীর মানসিক অবস্থার বিষয়টিও পর্যবেক্ষণ করছেন। তাকে কোন মাদকদ্রব্য দেয়া হয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। এর আগে টাউনভিলের পুলিশ সুপার রে রোহওয়েডার সাংবাদিকদের জানিয়েছিলেন, পুলিশ এখনও খ- খ- ঘটনাগুলো জুড়ে ঘটনার পুরো চিত্রটা সামনে আনতে চেষ্টা করছে। তবে এখনও এই হামলার কোন কারণ উদ্ধার হয়নি। ওই হামলাকারী স্বল্পকালীন ভিসায় চলতি বছরের মার্চে অস্ট্রেলিয়ায় এসেছিল বলে পুলিশ জানিয়েছে। এর আগে কোন মামলার সঙ্গে তার সংশ্লিষ্টতা পাওয়া যায়নি। অস্ট্রেলীয় পুলিশ ব্রিটিশ এবং ফরাসি কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করছে বলেও কুইন্সল্যান্ড পুলিশ জানিয়েছে। দ্য গার্ডিয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়ায় ছুরিকাঘাতে ব্রিটিশ মহিলা নিহত হামলাকারী আটক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ