Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভিকারুননিসার নতুন প্রিন্সিপাল কামরুন নাহার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২০, ১২:০২ এএম

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সাবেক প্রিন্সিপাল ফওজিয়ার বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ ওঠায় তাকে সরিয়ে নতুন প্রিন্সিপাল নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মিরপুর দুয়ারিপাড়া সরকারি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক কামরুন নাহার মুকুলকে এ পদে বসানো হয়েছে। আর সাবেক প্রিন্সিপাল ফওজিয়াকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে (মাউশি) সরিয়ে নেয়া হয়েছে। গতকাল মঙ্গলবার এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করেছে মাউশি। বিদ্যালয় সূত্রে জানা যায়, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সাবেক প্রিন্সিপাল ফওজিয়ার বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ ওঠে।

স¤প্রতি তার বিরুদ্ধে বিদ্যালয়ে প্রশাসনিক কর্মকর্তা নিয়োগ পরীক্ষার খাতায় নম্বর বাড়িয়ে দেয়ার অভিযোগ তোলা হয়। সেই অভিযোগ তদন্ত করেন ভিকারুননিসার গভর্নিং বডির সভাপতি বিভাগীয় কমিশনার মোস্তাফিজুর রহমান।

অভিযোগ প্রমাণ পাওয়ার পর তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে শিক্ষা মন্ত্রণালয়ে তদন্ত প্রতিবেদন পাঠানো হয়। ফওজিয়ার অনিয়মের অপরাধ প্রমাণিত হওয়ার পর শিক্ষা মন্ত্রণালয়ে তাকে সরিয়ে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। বর্তমানে তার পরিবর্তে মিরপুর দুয়ারিপাড়া সরকারি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক কামরুন নাহার মুকুলকে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে নতুন প্রিন্সিপাল হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। এর আগে তিনি দুয়ারি পাড়া সরকারি কলেজ ঢাকার প্রিন্সিপাল ছিলেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রিন্সিপাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ