Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটে জমিয়ত মহাসচিব আল্লামা ক্বাসেমীর স্মরণসভা ৭ জানুয়ারি

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২০, ৭:৩৮ পিএম

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব দেশের শীর্ষ আলেম আল্লামা নুর হোসাইন ক্বাসেমী (রহ.) জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা আগামী ৭ জানুয়ারি বৃহস্পতিবার সকাল ১১টায় সিলেট নগরীর ধোপাদিঘীর পাড়স্থ ইউনাইটেড কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হবে।

আজ সোমবার (২৮ ডিসেম্বর) সন্ধ্যায় জেলা জমিয়তের কার্যালয়ে জেলা ও মহানগর জমিয়তের সম্পাদকমন্ডলীর সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট মহানগর সভাপতি মাওলানা খলিলুর রহমানের সভাপতিত্বে সভায় জমিয়ত মহাসচিব আল্লামা ক্বাসেমীর জীবন ও কর্ম নিয়ে ব্যাপক আলোচনা করা হয়। সভায় সিদ্ধান্ত নেওয়া হয়- ৭ জানুয়ারির স্মরণ সভা সফলের লক্ষ্যে জেলা ও মহানগর জমিয়ত নেতৃবৃন্দ দাওয়াতি সফর, লিফলেট বিতরণ, অতিথিবৃন্দকে দাওয়াত প্রদান ও স্মরণ সভা বাস্তবায়ন কমিটি গঠন করা হয়। সিলেট জেলা জমিয়তের ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা মুশাহিদ আলীকে সভাপতি ও মহানগর জমিয়তের সভাপতি মাওলানা খলিলুর রহমানকে সদস্য সচিব করে ১৬ সদস্য বিশিষ্ট ইন্তেজামিয়া কমিটি গঠন করা হয়।
সভায় সিদ্ধান্ত নেওয়া হয়- স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত সভাপতি ও হেফাজতে ইসলাম বাংলাদেশের উপদেষ্টা আল্লামা শায়খ জিয়া উদ্দিন, প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ সভাপতি ও হেফাজতে ইসলাম বাংলাদেশের উপদেষ্টা মাওলানা উবায়দুল্লাহ ফারুক, হেফাজতে ইসলাম বাংলাদেশের উপদেষ্টা আল্লামা রশিদুর রহমান ফারুক পীর সাহেব বরুনা, শায়খুল হাদীস মাওলানা নুরুল ইসলাম খান, প্রিন্সিপাল মাওলানা মজদুদ্দিন আহমদ, মাওলানা এখলাছুর রহমান (ইউরোপ), মাওলানা আব্দুল হাফিজ (ইউরোপ), জামেয়া ক্বাসিমুল উলূম দরগাহ মাদ্রাসার মুহতামিম মুফতি মুহিব্বুল হক গাছবাড়ি, জামেয়া তোয়াক্কুলিয়া রেঙ্গার মুহতামিম মাওলানা শায়খ মহিউল ইসলাম বুরহান, বারিধারা মাদ্রাসার শায়খুল হাদীস মাওলানা মকবুল হোসাইন ক্বাসেমী, মাওলানা রেজাউল করিম জালালী, আল্লামা নুর হোসাইন ক্বাসেমী (রহ.) এর ছেলে মাওলানা জাবের ক্বাসেমী সহ শীর্ষ উলামায়ে কেরাম উপস্থিত থাকবেন। এছাড়াও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী সহ সিলেটের রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। বিজ্ঞপ্তি

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্মরণসভা

৮ অক্টোবর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ