Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ফাঁসির আসামি ভারতে গ্রেফতার

জাহিদুল হত্যা মামলা

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

বাগেরহাটের শরনখোলার চাঞ্চল্যকর জাহিদুল (২৫) হত্যা মামলার ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামি মাসুম হাওলাদারকে ইন্টারপোলের মাধ্যমে ভারতের নয়াদিল্লি থেকে গ্রেফতার করা হয়েছে। শরণখোলা থানা পুলিশের তথ্য অনুযায়ী গত বৃহস্পতিবার তাকে ভারতীয় পুলিশ গ্রেফতার করে বলে নিহতের পরিবার ও পুলিশ সূত্রে জানা গেছে। শরণখোলা থানা পুলিশ গ্রেফতারের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে আসামি ফিরিয়ে আনতে প্রক্রিয়া শুরু করেছে ।

জানা গেছে, উপজেলার নলবুনিয়া গ্রামের মৃত ছিদ্দিক তালুকদারের পুত্র জাহিদুল ইসলামকে ২০০৫ সালের ৬ জুন রাতে পাশ্ববর্তী ফসলের মাঠে ডেকে নিয়ে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছিল। নিহত জাহিদুল নলবুনিয়া বাজারে মোবাইল ফোন ও ফ্লেক্সির ব্যবসা করতেন।

জাহিদুলের চাচাতো ভাই উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মো. আলমগীর হোসেন জানান, গ্রেফতারকৃত মাসুম হাওলাদার (৩২) উপজেলার বাধাল গ্রামের আদম আলী হাওলাদারের পুত্র। ওই হত্যা মামলায় পাঁচজন আসামি থাকলেও একমাত্র মাসুমের ফাঁসির আদেশ দেন আদালত। বাকী চারজন খালাস পেয়ে যান। জাহিদুল একটি সংঘবদ্ধ অপরাধ চক্রের সদস্য। ভারতের নায়াদিল্লিসহ বিভিন্ন এলাকায় তার বিরুদ্ধে অপরাধ কর্মকান্ডের অভিযোগ রয়েছে।

জানতে চাইলে শরণখোলা থানার অফিসার ইনচার্জ মো. সাইদুর রহমান বলেন, আসামিকে ফিরিয়ে আনার প্রক্রিয়াধীন রয়েছে। এ ব্যাপারে আনুষ্ঠানিকতা সম্পন্ন না হওয়া পর্যন্ত কোন তথ্য প্রকাশ করা যাবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ