Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আট কোটি ছাড়াল করোনায় আক্রান্তের সংখ্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২০, ১২:৩১ পিএম

সারাবিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা আট কোটি দুই লাখ সাত হাজার ১৫৫ জনে দাঁড়িয়েছে। করোনা সংক্রমণে ইতোমধ্যেই প্রাণ হারিয়েছেন মোট ১৭ লাখ ৫৭ হাজার ৬৪০ জন। তবে করোনা থেকে সুস্থ হওয়ার সংখ্যাও কম নয়। এখন পর্যন্ত সারাবিশ্বে পাঁচ কোটি ৬৪ লাখ ৭১ হাজার ৫২১ জন করোনাকে জয় করে বাড়ি ফিরে গেছে।

গত বছরের ডিসেম্বরে চীনে প্রথম করোনা সংক্রমণ ধরা পড়ে। তারপর থেকে এখন পর্যন্ত বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে। তবে করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখন পর্যন্ত শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র।

দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা এক কোটি ৯২ লাখ ১০ হাজার ৪৬৬। এর মধ্যে মারা গেছে তিন লাখ ৩৮ হাজার ২৬৩ জন। অপরদিকে সুস্থ হয়ে উঠেছে এক কোটি ১২ লাখ ৫৭ হাজার ৭১১ জন।

করোনা সংক্রমণে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা এক কোটি এক লাখ ৬৯ হাজার ৮১৮। এর মধ্যে মারা গেছে এক লাখ ৪৭ হাজার ৩৭৯ জন। তবে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন ৯৭ লাখ ৩৯ হাজার ৩৮২ জন।

এদিকে লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৭৪ লাখ ৪৮ হাজার ৫৬০। এর মধ্যে মারা গেছে এক লাখ ৯০ হাজার ৫১৫ জন এবং সুস্থ হয়ে উঠেছে ৬৪ লাখ ৫৯ হাজার ৩৩৫ জন।

সূত্র: ওয়াল্ডোমিটার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ