Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাকরি দেয়ার নামে প্রতারণা সাভারে গ্রেফতার ৭

স্টাফ রিপোর্টার, সাভার থেকে | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২০, ১১:৩০ পিএম

ঢাকার সাভারে চাকরি দেয়ার নামে ভুয়া কোম্পানি খুলে দরিদ্র মানুষের অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে ৭ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় প্রতারকদের কাছে জিম্মি থাকা ১২ ভুক্তভোগীকে উদ্ধার করা হয়। গতকাল বৃহস্পতিবার র‌্যাব-৪ এর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানান সহকারী পুলিশ সুপার মো. জিয়াউর রহমান চৌধুরী। গ্রেফতারকৃতরা হচ্ছে- নওগাঁ জেলার মো. সেলিম হোসেন (২৯), মানিকগঞ্জ জেলার মো. সোহেল রানা (২৪), তাসলিমা আক্তার (২০), নারায়নগঞ্জ জেলার মো. আজিজুল ইসলাম (২২), বগুড়া জেলার মো. সোহান (১৮), মাদারীপুর জেলার মো. জাহাঙ্গীর হোসেন (২১) ও ঢাকা জেলার ফারহানা আক্তার সীমু (১৮)।
সহকারী পুলিশ সুপার মো. জিয়াউর রহমান চৌধুরী জানান, গত বুধবার সন্ধ্যায় তেঁতুলঝোড়া কলেজ রোড এলাকায় তরিকুল ফোরস্টার সিকিউরিটি সার্ভিস লিমিটেডের কার্যালয়ে অভিযান চালানো হয়। এ সময় গ্রেফতার করা হয় ৭ জন প্রতারককে। পরে প্রতারণার কাজে ব্যবহৃত ২০০ কপি নিয়োগ বিজ্ঞপ্তি, ২৫টি জীবনবৃত্তান্ত, ৫টি অব্যাহতির ফরম, ৩০টি নিয়োগ বিজ্ঞপ্তির ছোট ব্যানার, স্ক্যানার, সিপিইউ, মনিটর, ল্যাপটপ ও ১১টি মোবাইল জব্দ করা হয়। এছাড়া ভুক্তভোগী ১২ জন চাকরি প্রার্থীকে উদ্ধার করা হয়েছে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানিয়েছে, ভুক্তভোগীদেরকে চাকরি দেয়ার নাম করে টাকা নেয়ার পর বিভিন্ন অফিসের ঠিকানা দিয়ে পাঠিয়ে দিতো। পরে ভুক্তভোগীরা অফিসে গিয়ে কোনো কাজের সন্ধান না পেয়ে পুনরায় তাদের কাছে এসে টাকা ফেরত চাইলে তাদেরকে ভয়ভীতি দেখিয়ে অশ্রাব্য ভাষায় গালাগালি করে তাড়িয়ে দিতো। আটককৃতদের বিরুদ্ধে বুধবার রাতেই সাভার মডেল থানায় একটি মামলা করেছে র‌্যাব। বৃহস্পতিবার দুপুরে তাদেরকে আদালতে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাভার

২৫ ফেব্রুয়ারি, ২০২২
৩ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ