Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার সউদী যুবরাজকেও দায়মুক্তি দিচ্ছেন ট্রাম্প!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২০, ১২:৪০ পিএম

এবার সউদী যুবরাজ মুহাম্মদ বিন সালমানকে দায়মুক্তি দেওয়ার ব্যাপারে ভাবছে ট্রাম্প প্রশাসন। টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
সউদী আরবের সাবেক একজন গোয়েন্দাকে কানাডায় হত্যাচেষ্টার ঘটনায় যুবরাজ মুহাম্মদ বিন সালমান জড়িত থাকার অভিযোগ রয়েছে। এ ব্যাপারে ফেডারেল মামলাও হয়েছে। যদি ট্রাম্প প্রশাসনের অনুরোধ গৃহীত হয়, তাহলে সউদী যুবরাজ ওই মামলা থেকে রেহাই পেয়ে যাবেন। সউদী আরবের ভিন্নমতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগীকে হত্যার ঘটনায়ও যুবরাজ মুহাম্মদ বিন সালমানের বিরুদ্ধে অভিযোগ রয়েছে।
প্রসংগত সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক ঊর্ধ্বতন কর্মকর্তা সাদ আল জাবরি গত আগস্টে খোলামেলাভাবে অভিযোগ করেন, সউদী আরবের ক্রাউন প্রিন্স মুহাম্মদ বিন সালমান তাকে মেরে ফেলার জন্য কানাডায় একটি দল পাঠিয়েছেন। তবে এ ব্যাপারে তেমন প্রমাণ দিতে পারেননি জাবরি।
উল্লেখ্য, মেয়াদ শেষ হওয়ার আগে নিজের ক্ষমতা ব্যবহারে বেপরোয়া হয়ে উঠেছেন ট্রাম্প। ২৯ জনকে অপরাধীকে ক্ষমা করেছেন ডোনাল্ড ট্রাম্প, যাদের প্রত্যেকেই দাগী আসামি। অর্থাৎ আইনি প্রক্রিয়া থেকে মুক্তি দিলেন তাদের। সেই তালিকায় রয়েছেন মেয়ের শ্বশুর চার্লস কুশনার (ট্রাম্পের বেয়াই), পল মানাফোর্ট, ট্রাম্পের দীর্ঘ দিনের পরামর্শদাতা রজার স্টোনের মতো ঘনিষ্টরা। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

Show all comments
  • মোঃ আশরাফুল হক ২৪ ডিসেম্বর, ২০২০, ১:২৩ পিএম says : 0
    অপরাধ করলে শাস্তি পাওয়া উচিত, কিন্তু ক্ষমতা আছে বলেই রেহাই পেয়ে যাবে, আরও অপরাধ বারবে , এখন পর্যন্ত পশ্চিমারা নিজেদের ক্ষমতার অপব্যবহার করে নিরীহ মানুষকে হত্যা করেছে তার ফল ভোগ করতে হচ্ছে বিচারক আল্লাহ তায়ালা আদেশে করোনা ভাইরাস!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রাম্প


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ