Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করাচিতে কারখানায় বিস্ফোরণ, ভবন ধ্বসে নিহত ৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২০, ১২:৫০ পিএম

পাকিস্তানের করাচি শহরের নিউ করাচি শিল্প এলাকার একটি কারখানায় বিস্ফোরণ ঘটে ৮ জন নিহত ও কমপক্ষে ১৬ জন আহত হয়েছেন। জিও টিভির খবরে পুলিশ ও স্থানীয় সরকারি কর্মকর্তারা এ তথ্য জানান।

ডেপুটি পুলিশ সুপার (ডিএসপি) মইনউদ্দিন বলেছেন, বরফ ও হিমায়িত পণ্যের গুদামজাতকরণের কারখানায় গতকাল মঙ্গলবার এই বিস্ফোরণ হয়। বিস্ফোরণের সময় কারখানার ভেতরে সাতজন কাজ করছিলেন বলে তিনি জানান।

ডিএসপি মইনউদ্দিন আরও বলেন, বিস্ফোরণে ভবনটি ধসে গেছে। আশপাশের কারখানার ভবনগুলোও ক্ষতিগ্রস্ত হয়েছে। কারখানার ভবনের ধ্বংসস্তূপে অনেকে চাপা পড়ে থাকতে পারে বলে তিনি জানান।

উদ্ধারকারী কর্মকর্তারা জানিয়েছেন, বিস্ফোরণে ভবনের ছাদ ধসে গেছে। সিন্ধু রেঞ্জার ও করাচির মিউনিসিপ্যাল করপোরেশনের কর্মীরা উদ্ধারকাজে সহায়তা করছেন।
আব্বাসী শহীদ হাসপাতালের চিকিৎসক সালমা কাউসার বলেছেন, হাসপাতালে আসা আহত ১৩ জনের মধ্যে ৪ জন মারা গেছেন। জিন্নাহ পোস্ট গ্র্যাজুয়েট মেডিকেল সেন্টারে আহত একজনকে ভর্তি করা হয়েছে।

সিন্ধু প্রদেশের শ্রমমন্ত্রী সাইদ ঘানি ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন। শ্রম মন্ত্রণালয় থেকে নিরাপত্তা দলকে ঘটনাস্থলে যেতে নির্দেশ দেওয়া হয়েছে। ২৪ ঘণ্টার মধ্যে বিস্ফোরণের তদন্ত প্রতিবেদন দিতে বলেছেন ঘানি। সূত্র : জিও টিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ