Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘বাংলাদেশের সঙ্গে পাকিস্তানের সম্পর্ক উন্নত হচ্ছে’, ২৫ বন্দি মুক্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২০, ১১:২৬ এএম

অবশেষে বাংলাদেশের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নত ও শক্তিশালী হচ্ছে বলে দাবি করেছেন পাকিস্তানের সিন্ধু প্রদেশের গভর্নর ইমরান ইসমাইল। এছাড়া ২৫ বাংলাদেশিকে জেল থেকে মুক্তি দিয়ে দেশে ফেরত পাঠানো হয়েছে বলে খবর দিয়েছে পাকিস্তানের অনলাইন ডেইলি টাইমস।

এতে বলা হয়েছে, ওইসব বন্দির প্রতিজনকে ২০০ ডলার করে আর্থিক সহায়তা ও একটি করে বিমান টিকেট সরবরাহ করা হয়েছে। সিন্ধুর গভর্নর ইমরান ইসমাইল মঙ্গলবার এসব তথ্য দিয়েছেন। তিনি বলেছেন, এসব বন্দি ছোটখাট অপরাধে অভিযুক্ত ছিলেন। তাদের বিরুদ্ধে যে জরিমানা আরোপ করা হয়েছিল, তাও পরিশোধের সামর্থ ছিল না তাদের। ফলে তাদেরকে মুক্ত করে তাদের দেশে ফেরত পাঠানো হয়েছে। এ উদ্যোগ নিয়েছে পাকিস্তান রেড ক্রিসেন্ট সোসাইটি (পিআরসিএস) ও এর চেয়ারম্যান আবরার উল হক।

তাদের এ উদ্যোগের প্রশংসা করা হয়েছে। সিন্ধু গভর্নর হাউজে এসব কথা বলেন ইমরান ইসমাইল। তিনি আরো বলেন, পিআরসিএস একটি গতিশীল সংগঠনে পরিণত হয়েছে। তারা গভর্নর হাউজ থেকে পূর্ণাঙ্গ সমর্থন পাবে বলে নিশ্চিত করেন তিনি।



 

Show all comments
  • আসিফুর রহমান আসিফ ২৩ ডিসেম্বর, ২০২০, ২:৩৫ পিএম says : 2
    সেই 25 জনের নাম ঠিকানা আপনি দিতে পারবেন
    Total Reply(0) Reply
  • আসিফুর রহমান আসিফ ২৩ ডিসেম্বর, ২০২০, ২:৩৬ পিএম says : 2
    সেই 25 জনের নাম ঠিকানা আপনি দিতে পারবেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ