Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পবিত্র কাবা শরীফে দেড় হাজার নারী কর্মী নিয়োগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২০, ৮:১৭ পিএম

পবিত্র কাবা শরীফে নিয়োগ পেয়েছেন দেড় হাজার নারী কর্মী।যুবরাজ মোহাম্মদ বিন সালমান সউদি সিংহাসনের উত্তরাধিকারী মনোনীত হওয়ার পর থেকেই দেশটিকে আধুনিক করতে নানা উদ্যোগ নিয়েছেন। আরব নিউজের খবরে বলা হয়েছে, যুবরাজের উদ্যোগের অংশ হিসেবে মক্কার গ্র্যান্ড মসজিদসহ পবিত্র দুই মসজিদে নারী মুসুল্লিদের সহযোগিতা করতে দেড় হাজার নারী কর্মী নিয়োগ দিয়েছে মসজিদ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ। -আরব নিউজ
৬০০ জনকে নিয়োগ দেওয়া হয়েছে কারিগরি ও পরিষেবা বিষয়ক দপ্তরে এবং বাকিদের ইলেকট্রিক যান, জমজম পানি ইউনিট, দিক নির্দেশনা বিষয়ক দপ্তর, জনসংযোগ মিডিয়া ও কমিউনিকেশন এবং অভ্যন্তরীণ নিরীক্ষা বিভাগে। সউদি আরবের নারী উন্নয়ন বিষয়ক উপ প্রধান ড. আল-আনুদ বিনতে খালেদ আল-আবুদ জানান, পবিত্র দুই মসজিদ ব্যবস্থাপনায় ২০২৪ সালের মধ্যে পরিবর্তন আনা হবে। এর অংশ হিসেবেই কাবার মসজিদ আল-হারামে ১ হাজার ৫০০ নারী কর্মী নিয়োগ দেয়া হয়েছে। আল-আবুদ আরও জানান, কাবায় বিপুল সংখ্যক নারী কর্মী নিয়োগ দেয়া তাদের ক্ষমতায়নে সউদি নেতৃত্বের পরিকল্পনারই অংশ। এর মাধ্যমে হজ করতে আসা নারীদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে চায় তারা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাবা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ