Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভাস্কর্য ভাঙচুরে জড়িতদের শাস্তির দাবি

টাঙ্গাইলে শিক্ষকদের মানববন্ধন

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে চক্রান্ত ও ভাঙচুরের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল রোববার বেলা ১১টায় টাঙ্গাইল কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে বাংলাদেশ শিক্ষক সমিতি টাঙ্গাইল জেলা ও উপজেলা শাখার আয়োজনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্যের ওপর আঘাত মানে আমাদের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও মুক্তিযুদ্ধের চেতনার ওপর আঘাত। এ দেশের সঠিক ইতিহাস, ঐতিহ্য এবং স্বাধীনতা-সার্বভৌমত্বকে সমুন্নত রাখার স্বার্থে ভাস্কর্য নিয়ে চক্রান্ত এবং রাতের আঁধারে ভাস্কর্য ভাঙচুরের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।
বাংলাদেশ শিক্ষক সমিতি টাঙ্গাইল জেলা শাখার সভাপতি মো. শামীম আল মামুনের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন টাঙ্গাইল পৌর মেয়র জামিলুর রহমান মিরন, টাঙ্গাইল বাংলাদেশ শিক্ষক সমিতি টাঙ্গাইল জেলা শাখার সাধারণ সম্পাদক মীর মনিরুজ্জামান, বাংলাদেশ শিক্ষক সমিতি টাঙ্গাইল সদর উপজেলা শাখার সভাপতি মো. আব্দুল্লাহ আল মামুন, সহ-সভাপতি গোলাম রব্বানি, বাংলাদেশ শিক্ষক কেন্দ্রীয় কমিটির আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক আজাহারুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভাস্কর্য

২০ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ