Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনা সংক্রমনে দক্ষিনাঞ্চলে আরো একজনের মৃত্যু, মোট সংখ্যা ১৯৫ জনে উন্নীত হল

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২০, ১২:৩১ পিএম

করোনা সংক্রমনে দক্ষিণাঞ্চলে আরো একজনের প্রাণ ঝড়ল। পটুয়াখালীর গলাচিপার গজালিয়া এলাকার ৫০ বছর বয়স্ক এক ব্যাক্তি স্থাণীয় ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সে মৃতুবরন করায় জেলাটিতে মৃতের সংখ্যা ৪০ জনে উন্নীত হল। এরফলে দক্ষিণাঞ্চলে করেনা সংক্রমনে মৃতের সংখ্যা দাড়িয়েছে ১৯৫ জনে। মৃত্যুহার দশমিক ১ ভাগ বেড়ে ১.৯২%-এ উন্নীত হয়েছে। তবে গত ২৪ ঘন্টায় নতুন ২১ জন সহ দক্ষিণাঞ্চলে সর্বমোট ৯ হাজার ৪৪০ জন সুস্থ হয়ে উঠেছেন বলে স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে বলা হয়েছে। ফলে দক্ষিণাঞ্চলে সুস্থ্যতার হার এখন ৯২.৭২%। তবে তা একমাস আগের তুলনায় ১% কম।
রোববার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে নতুন আক্রান্তের সংখ্যা ছিল ১২। যার মধ্যে বরিশাল মহানগরীতেই ৫ জন। পটুয়াখালীতে তিন এবং ভোলা ও বরগুনাতে আরো দুজন করে আক্রান্তের কথা বলেছে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর। আর এসময়ে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ১৪৫ জনের নমুনা পরিক্ষায় ১৪ জনের এবং ভোলা জেনারেল হাসপাতালে আরো ১৮ জনের মধ্যে একজনের করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। ফলে দক্ষিণাঞ্চলে এখন করেনা সনাক্তের হার ১৬.১১%। যা আগের দিনের চেয়ে দশমিক ৬ ভাগ কম।
এদিকে রোববার সকালে শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়র্ডে ১৩ জন চিকিৎসাধীন ছিলেন। আগের দিন একই সময়ে এ ওয়ার্ডে চিকিৎসাধীন ছিল ৬জন। আর আইসোলেশন ওয়ার্ডের আগের দিনের ৪১ জনের স্থলে রোববার সকালে রোগী ছিল ৩৪ জন। তবে আইসিইউ’তে রোববার সকালে চিকিৎসাধীন ছিলেন আগের দিনের সমান ৫ জনই।
রোববার সকাল পর্যন্ত দক্ষিণাঞ্চলে সর্বমোট করোনা আক্রান্ত ১০ হাজার ১৮১ জনের মধ্যে বরিশাল জেলায়ই সংখ্যটা ৪,৬১৭। আর এঅঞ্চলে মৃত ১৯৫ জনের মধ্যে বরিশালেই মারা গেছেন ৮৩ জন। তবে বরিশালে আক্রান্ত ও মৃতের এ সংখ্যার মধ্যে মহানগরীতেই আক্রান্ত হয়েছেন সাড়ে ৩ হাজারের ওপরে। মারা গেছেন প্রায় ৪৫ জন। পটুয়াখালীতে রোববার সকাল পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১,৬৬৮ জনের মধ্যে ৪০ জন মারা গেছেন। পিরোজপুরে এপর্যন্ত আক্রান্তের সংখ্যা ১,১৪৪। মৃত্যু হয়েছে ২৪ জনের। বরগুনাতে আক্রান্ত ১,০১৪ জনের মধ্যে মৃত্যু হয়েছে ২১ জনের। ভোলাতে আক্রান্তের সংখ্যা ৯৩২। মৃতের সংখ্যা ৯। আর ঝালকাঠীতে রোববার সকাল পর্যন্ত ৮০৬ জন আক্রান্তের মধ্যে ১৬ জনের মৃত্যু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ