Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জয়ে শুরু রিয়ালের লিগ যাত্রা

প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : লা লিগার উদ্বোধনী দিনে রিয়াল বেটিসকে ৬-২ গোলে উড়িয়ে দিয়ে হ্যাটট্রিক শিরোপা অভিযান শুরু করে বার্সেলোনা। ন্যু ক্যাম্পে লুইস সুয়ারেজ করেন হ্যাটট্রিক, লিওনেল মেসি করেন জোড়া গোল। পরের দিন (পরশু রাতে) তাদের চিরপ্রতিদ্ব›দ্বী রিয়াল মাদ্রিদও লিগ যাত্রা শুরু করেছে জয় দিয়ে। রিয়ার সোসিয়াদাদের মাঠ থেকে গ্যারেথ বেলের নৈপূণ্যে ৩-০ গোলের জয় নিয়ে ফেরে জিনেদিন জিদানের দল। ওয়েলস তারকা করেন জোড়া গোল, বাকিটা স্প্যানিশ মিডফিল্ডার মার্কো অ্যাসেনসিওর নামে। বার্নাব্যুর দলে এদিন ছিলেন না ক্রিশ্চিয়ানো রোনালদো, কেইলর নাভাস, করিম বেনজেমা ও লুকা মড্রিস। তবে প্রথম দিনেই নবাগত আলাভেসের কাছে পয়েন্ট খুইয়েছে লিগের আরেক শক্তিশালি দল অ্যাটলেটিকো মাদ্রিদ। ঘরের মাঠে ১-১ গোলে ড্র করেছে ডিয়েগো সিমিওনের দল।
ওদিকে ইতালিয়ান সিরি’আ লিগে কার্লোস বাক্কার হ্যাটট্রিকে তুরিনোকে ৩-২ গোলে হারিয়েছে এসি মিলান। তবে শেষ রক্ষে হয়নি তাদের নগর প্রতিদ্ব›দ্বীর ইন্টার মিলানের। চিয়েভোর কাছে তারা হেরে বসেছে ২-০ গোলে। নিজেদের প্রথম ম্যাচে গঞ্জালো হিগুইনের অভাব টের পেয়েছে নাপোলি। নবাগত পেসকারার সাথে ২-২ ড্র করে পয়েন্ট খুইয়েছে তারা। আগের দিন আর্জেন্টাইন স্ট্রাইকারের গোলেই ২-১ গোলের জয় দিয়ে টানা ষষ্ঠ লিগ শিরোপা অভিযান শুরু করে জুভেন্টাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জয়ে শুরু রিয়ালের লিগ যাত্রা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ