Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঝিনাইদহে নিখোঁজের ৭ দিন পর কৃষকের মাটিচাপা লাশ উদ্ধার

কালীগঞ্জ (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২০, ২:১৭ পিএম

ঝিনাইদহের শৈলকুপা থেকে নিখোঁজের সাতদিন পর রিপন বিশ্বাস (৩৪) নামের এক কৃষকের অর্ধগলিত মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার (১৬ ডিসেম্বর) সকাল ৮ টার দিকে উপজেলার নিত্যানন্দনপুর ইউনিয়নের চর রুপদা গ্রামের একটি পতিত ডোবার মধ্যে মাটি চাপা অবস্থায় তার মৃতদেহ পাওয়া যায়। সে ওই গ্রামের আব্দুল মৃত আব্দুল বারিক বিশ্বাসের ছেলে।
গত ৯ ডিসেম্বর বুধবার রাত ৯ টার দিকে রিপন বাড়ির পাশের মাঠে ধান পাহারা দিতে যায়। এরপর থেকে সে নিখোঁজ হয়। অনেক খোঁজাখুঁজি করেও তার কোন সন্ধান পাওয়া যায়নি। একদিন পর দিন ১০ ডিসেম্বর নিহতের ভগ্নীপতি নজরুল ইসলাম বাদি হয়ে শৈলকুপা থানায় একটি সাধারন ডায়েরি করেন।

নিহতের ভগ্নীপতি নজরুল ইসলাম জানায়, নিখোঁজের সাতদিন পর বুধবার সকালে রিপনের বাড়ির পাশের একটি পরিত্যাক্ত ডোবায় মাটি এ্যলোমেলো দেখে সেখানে খোজাখুজি শুরু করে পরিবারের লোকজন। সেখানে পাওয়া যায় রিপনের মরদেহ। রিপন বিশ্বাস দেড় বছর আগে মালয়েশিয়া থেকে দেশে এসে কৃষি কাজ শুরু করে। এরপর থেকেই পরিবারের সাথে তার জমিজমাসহ নানা বিষয় নিয়ে বিরোধ চলে আসছিল।

নিহতের প্রতিবেশিরা জানায়, সম্প্রতি জমিজমা নিয়ে রিপনের সাথে তার অন্য ভাইদের বিরোধ শুরু হয়। এই বিরোধকে কেন্দ্র করে কয়েকদিন আগেও ভাইদের সাথে ঝগড়া হয়। এক পর্যায়ে একে অপরের দিকে ধারালো দা নিয়ে চড়াও হয়। তবে পরিবারের অন্যরা তা থামিয়ে দেয়। রিপন নিখোঁজ হওয়ার দু-দিন পর থেকে তার মেজো ভাই রান্নু বিশ্বাসও নিখোঁজ রয়েছে।

ঝিনাইদহের সিনিয়র সহকারী পুলিশ সুপার (শৈলকুপা সার্কেল) আরিফুল ইসলাম ও শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে মৃতদেহটি উদ্ধার করেছে। আপাতত মৃতদেহের শরীরের তেমন কোন ক্ষত চিহ্ন পাওয়া যায়নি। ধারনা করা হচ্ছে শ্বাসরোধ করে হত্যার পর তাকে মাটি চাপা দিয়ে রাখা হয়েছিল। হত্যার ক্লু-উদঘাটন ও এর সাথে জড়িতদের গ্রেফতারে কাজ চলছে। আশাকরি দ্রæতই দোষিরা গ্রেফতার হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ উদ্ধার

২৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ