Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতে গো-রক্ষক দলের প্রধান গ্রেফতার

বিকৃত যৌন নির্যাতনের অভিযোগ এক যুবকের

প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : গরু রক্ষার নামে মিথ্যা অভিযোগে মুসলিমসহ বিভিন্ন শ্রেণির দলিতদের উপর হামলা-নির্যাতনের অভিযোগ তো তার বিরুদ্ধে ছিলই। এবার উঠেছে বিকৃত যৌনাচারের অভিযোগ। অন্য আরো কিছু অভিযোগসহ এই অভিযোগে গতকাল শনিবার রাতে অসংখ্য অপকর্মের হোতা কথিত গো-রক্ষা দলের প্রধান সতীশ কুমারকে গ্রেপ্তার করেছে পুলিশ। গো-রক্ষা দলের সদস্যরা নৃশংসভাবে লোকজনকে মারধর করছে এমন ভিডিও প্রকাশ্যে আসার দুবছর পর গত ৬ আগস্ট তার বিরুদ্ধে মামলা দায়ের হয়। আঘাত করার উদ্দেশ্যে অপহরণ, অন্যায় ভাবে আটকে রাখা ও ভারতীয় দন্ডবিধির আরও বেশ কিছু ধারায় তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়। আতঙ্ক ছড়ানোর উদ্দেশ্যে গো-রক্ষা দল ‘কসাইখানায় পাচারের জন্য’ গরু নিয়ে যাওয়া ট্রাকে চড়াও হয়ে চালকদের মারধর, ট্রাক জ্বালিয়ে দেওয়ার ভিডিও পোস্ট করত বলে অভিযোগ পাওয়া গেছে।
সাহারানপুরের এক যুবকের দায়ের করা অস্বাভাবিক যৌন আচরণের অভিযোগে সতীশের বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধির ৩৭৭ ধারাও প্রয়োগ করা হয়েছে। তাকে অপহরণ করে সতীশ ও তার লোকজন যৌন নির্যাতন চালিয়েছে বলে অভিযোগ করেন ওই যুবক। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে তিনি জানান, জোর করে রাজপুরার এক গোশালায় তাকে নিয়ে গিয়ে যৌন নিগ্রহ করে সতীশ, বাবলু ও আরও ১০-১৫ জন। কয়েকজন তার মুখে প্রস্রাব করে দেয় বলেও জানান তিনি।
গত সপ্তাহে সতীশের যৌনবিকৃতির শিকার বলে দাবি করা আরও এক যুবক জানিয়েছিলেন, তাকেও আটকে রেখে তার জিনিসপত্র কেড়ে নেয় সতীশের লোকজন, তার ওপর যৌন অত্যাচার চালান সতীশ। পালিয়ে বাঁচতে সতীশ গা ঢাকা দিয়ে বৃন্দাবনেই ছিলেন। তবে শেষরক্ষা হলো না। ওয়েবসইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতে গো-রক্ষক দলের প্রধান গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ