Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশালে কৃষি ব্যাংকের অনলাইন ঋণ আবেদন ও মঞ্জুরি কার্যক্রম শুরু

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২০, ১২:০৪ এএম

প্রধানমন্ত্রী ঘোষিত ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অংশ হিসাবে কৃষকের দোরগোড়ায় সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে বাংলাদেশ কৃষি ব্যাংকের বরিশাল মুখ্য অঞ্চলের শাখায় ওয়েবসাইট ব্যবহার করে গ্রহীতাদের কাছ থেকে ঋণ আবেদন গ্রহণ হতে মঞ্জুরি পর্যন্ত অনলাইন কার্যক্রমের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। গত শনিবার বরিশাল মুখ্য অঞ্চলে বাস্তবায়নাধীন এ পাইলট প্রকল্পের উদ্বোধন করেন বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহামান। বরিশালের বিভাগীয় মহাব্যবস্থাপক মোহাম্মদ সালাহউদ্দীন রাজীবের সভাপতিত্বে ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে অনুষ্ঠানে কৃষি ব্যাংকের এমডি মো. আলী হোসেন প্রধানিয়া যুক্ত ছিলেন। কৃষি সম্প্রসারন অধিদপ্তর, প্রাণিসম্পদ অধিদপ্তর ও মৎস অধিদপ্তরের প্রধানগনও এসময় উপস্থিত ছিলেন। 

ডিজিটাল বাংলাদেশ দিবসে আয়োজিত অনুষ্ঠানটিতে বরিশাল জেলার বিকেবি’র ৩১টি শাখার শাখা ব্যবস্থাপক, দ্বিতীয় ও মাঠ কর্মকর্তা এবং জেলার প্রায় ৮০টি ইউডিসি’র উদ্যোক্তাদের প্রশিক্ষণ প্রদান করেন মো. জসিম উদ্দিন ‘অনলাইন কৃষি ও পল্লীঋণ’ এর উদ্ভাবক এবং সিইও, অগ্রণী রেমিটেন্স হাউজ, কানাডা এবং আনিছুল মোস্তফা প্রকল্প পরিচালক, অনলাইন কৃষি ও পল্লীঋণ সহজীকরণ প্রকল্প, এটুআই প্রোগ্রাম, আইসিটি মন্ত্রণালয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ