Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কনকনে শীত : গরম কাপড় কিনতে ক্রেতাদের ঢল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২০, ১১:২৬ এএম

কনকনে শীতে কাঁপছে দেশ। বিশেষ করে এক ছিন্নমূল মানুষের দুর্ভোগ সব চেয়ে বেশি। অনেকে শীতবস্ত বিতরণ করলেও তা চাহিদার তুলনায় সামান্য।

এদিকে ঢাকাসহ সারাদেশে শীতবস্ত্র কিনতে মার্কেট ও ফুটপাতে ভিড় করছেন সাধারণ মানুষ। গুলিস্তানে ফুটপাতে শীতবস্ত্র বিক্রি করছেন দিদারুল আলম জানান, শীত আসার আগে ফুটপাতে শার্ট-প্যান্ট ও টি-শার্ট বিক্রি হতো। কিন্তু শীতের সময় আমরা গরম কাপড় বিক্রি শুরু করি। নতুনের পাশাপাশি বিক্রি হচ্ছে পুরোনো শীতের কাপড়ও। দামে সস্তা হওয়ায় নিম্নবিত্তের ক্রেতাদের কাছে এই কাপড়ের চাহিদা বেশি।

ক্রেতাদের কেউ একা আবার কেউবা পরিবার-পরিজন নিয়ে মার্কেটে এসেছেন। তারা ঘুরেফিরে দেখেশুনে পছন্দসই বিভিন্ন ধরনের গরম পোশাকসামগ্রী (সোয়েটার, জ্যাকেট, কার্ডিগান, শালচাদর, ব্লেজার, কম্বল, কানটুপি, হাতমোজা, পামোজা, হ্যান্ডগ্লাভস) কিনেছেন।
গত দুদিন ধরে রাজধানী ঢাকায় কুয়াশাছন্ন আবহাওয়া, হিমেল বাতাস ও শীত একটু বেশি অনুভূত হওয়ায় নগরবাসীরা শীতকে মোকাবিলার আগাম প্রস্তুতি হিসেবে গরম পোশাক কিনছেন বলে জানান। আর তাই হাতে হাতে দেখা গেছে, শীতের কাপড়ের এক বা একাধিক প্যাকেট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শীত

৩১ জানুয়ারি, ২০২৩
১৩ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ