Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেসি-সুয়ারেজে বার্সার উড়ন্ত সূচনা

প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : হ্যাটট্রিক লিগ শিরোপা জয়ের অভিযানটা দুর্দান্তভাবে শুরু করেছে বার্সেলোনা। নতুন মৌসুমে লা লিগার প্রথম ম্যাচে মেসি-সুয়ারেজের নৈপুণ্যে রিয়াল বেটিসকে ৬-২ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছে লুইস এনরিকের দল। হ্যাটট্রিক দিয়ে যাত্রা শুরু করেছেন গেল মৌসুমে ইউরোপিয়ান গোল্ডেন বুট জয়ী সুয়ারেজ, জোড়া গোল আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসির নামে। তবে ন্যু ক্যাম্পে গোল উৎসবের শুরুটা হয়েছিল আর্দা তুরানে হাত ধরে। বেটিসের হয়ে দুটি গোলই করেন রুবেন কাস্ত্রো।
ইউরোপিয়ান ফুটবলে নিজেদের লিগ ম্যাচে জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি, চেলসি ও জুভেন্টাসও। তবে নবাগত বার্নলির কাছে ২-০ গোলে হেরে গেছে প্রিমিয়ার লিগের শিরোপা প্রত্যাশী লিভারপুল। আর্সেনাল ও লেস্টার সিটির মধ্যকার নিস্প্রভ ম্যাচটি ড্র হয়েছে গোলশূন্য থেকে।
দুই আর্জেন্টাইন সতীর্থ সার্জিও আগুয়েরো ও নোলিতোর জোড়া গোলে প্রিমিয়ার লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্টোক সিটির মাঠ থেকে ৪-১ গোলের বড় জয় নিয়ে ফেরে ম্যানসিটি। নিজেদের প্রথম ম্যাচে সান্ডারল্যান্ডকে ২-১ গোলে হারিয়েছিল পেপ গার্দিওলার দল। আন্তোনিও কন্তের চেলসি ওয়াটফোর্ডের মাঠে পিছিয়ে থেকেও শেষ দশ মিনিটে বেলজিয়ান ফরোয়ার্ড বাসুয়াইয়া এবং স্প্যানিশ স্ট্রাইকার ডিয়েগো কস্তার গোলে ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে।
ওদিকে জুভেন্টাসের হয়ে অভিষেকটা নায়ক বেশেই করেছেন গঞ্জালো হিগুয়েইন। সিরি’আ ইতিহাসে সবচেয়ে দামি খেলোয়াড়ের তকমা গায়ে লাগিয়ে নাপোলি থেকে তুরিনের দলে যোগ দেয় আর্জেন্টাইন স্ট্রাইকার। তার করা জয়সূচক গোলেই টানা ষষ্ঠ লিগ শিরোপা জয়ের অভিযান শুরু করেছে জুভেন্টাস। ফিওরেন্তিনার বিপক্ষে ২-১ গোলের জয়ে প্রথম গোলটি করেন জার্মান মিডফিল্ডার সামির খেদিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি-সুয়ারেজে বার্সার উড়ন্ত সূচনা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ