Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আয়ারল্যান্ড দলে নেই পোর্টারফিল্ড-র‌্যানকিন-ডকরেল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

আগামী মাসে হতে যাওয়া সংযুক্ত আরব আমিরাত ও আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের আয়ারল্যান্ড দলে জায়গা পাননি উইলিয়াম পোর্টারফিল্ড, বয়েড র‌্যানকিন ও জর্জ ডকরেল। টানা দুই সিরিজের জন্য গতপরশু ১৬ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট আয়ারল্যান্ড।

আইরিশরা সবশেষ ওয়ানডে সিরিজ খেলেছিল গত আগস্টে, ইংল্যান্ডের মাটিতে। ২-১ ব্যবধানে হারা সেই সিরিজের দলে থাকা বেশিরভাগই জায়গা ধরে রেখেছেন। বাদ পড়েছেন পোর্টারফিল্ড, র‌্যানকিন ও ডকরেল। আর সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে দলে নেই কিপার-ব্যাটসম্যান গ্যারি উইলসন। লর্কান টাকারের সঙ্গে ব্যাকআপ কিপার হিসেবে দলে নেওয়া হয়েছে ২০ বছর বয়সী নেইল রককে।
আরব আমিরাতে স্বাগতিকদের বিপক্ষে চারটি ওয়ানডে খেলবে আয়ারল্যান্ড। এরপর আরব আমিরাতেই আফগানিস্তানের বিপক্ষে খেলবে আইরিশরা; তিন ম্যাচের সিরিজটি আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ। সিরিজ দুটির স‚চি ও ভেন্যু পরে ঘোষণা করা হবে।
আয়ারল্যান্ড দল : অ্যান্ড্রু বলবার্নি (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, কার্টিস ক্যাম্পার, ডেভিড ডেলানি, গ্যারেথ ডেলানি, জস লিটল, অ্যান্ড্রু ম্যাকব্রাইন, ব্যারি ম্যাককার্থি, জেমস ম্যাককলাম, কেভিন ও’ব্রায়েন, নেইল রক, সিমি সিং, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লর্কান টাকার, ক্রেইগ ইয়াং।

বাংলাদেশের পর ভারতে দিবারাত্রির টেস্ট খেলবে ইংল্যান্ড
২০১৯ সালের নভেম্বরে ভারতের মাটিতে দিবারাত্রির টেস্ট খেলেছিল বাংলাদেশ। এখন পর্যন্ত ভারতের মাটিতে অনুষ্ঠিত দিবারাত্রির টেস্ট ঐ একটিই। তবে ভারতীয় দর্শকদের অপেক্ষার ইতি টেনে এবার সেখানে দিবারাত্রির টেস্ট খেলবে ইংল্যান্ড। আগামী বছরের শুরুতেই ভারত সফরে যাবে ইংল্যান্ড জাতীয় দল। পূর্ণাঙ্গ সফরটি শুরু হবে টেস্ট সিরিজ দিয়ে। চার ম্যাচের টেস্ট সিরিজের তৃতীয় টেস্টটির খেলা হবে গোলাপি বলে। ম্যাচটির ভেন্যু মোতারা।
ভারত ও বাংলাদেশের মধ্যকার দিবারাত্রির টেস্ট অনুষ্ঠিত হয়েছিল কলকাতার ইডেন গার্ডেনসে। ইংল্যান্ডের ভারত সফরের কোনো ম্যাচই অবশ্য ইডেনে হবে না। মোতারার নতুন স্টেডিয়ামে এটিই হবে প্রথম আন্তর্জাতিক ম্যাচ। সিরিজের প্রথম টেস্ট শুরু হবে ৫ ফেব্রুয়ারি, চেন্নাইয়ে। একই ভেন্যুতে দ্বিতীয় টেস্ট শুরু হবে ১৩ ফেব্রুয়ারি। দিবারাত্রির টেস্টটি শুরু হবে ২৪ ফেব্রুয়ারি। সিরিজের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে লাল বলে, ৪ মার্চ থেকে এই ম্যাচের ভেন্যুও মোতারা।
টেস্ট সিরিজ শেষে দুই দল লড়বে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে। ১২, ১৪, ১৬, ১৮ ও ২০ মার্চ সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে মোতারায়। ২৩, ২৬ ও ২৮ মার্চ তিন ম্যাচ ওয়ানডে সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে পুনেতে।

একনজরে ইংল্যান্ডের ভারত সফরের সূচি
৫ ফেব্রুয়ারি প্রথম টেস্ট চেন্নাই
১৩ ফেব্রুয়ারি দ্বিতীয় টেস্ট চেন্নাই
২৪ ফেব্রুয়ারি তৃতীয় টেস্ট (দিবারাত্রি) মোতারা
৪ মার্চ চতুর্থ টেস্ট মোতারা
১২ মার্চ প্রথম টি-২০ মোতারা
১৪ মার্চ দ্বিতীয় টি-২০ মোাতারা
১৬ মার্চ তৃতীয় টি-২০ মোতারা
১৮ মার্চ চতুর্থ টি-২০ মোতারা
২০ মার্চ পঞ্চম টি-২০ মোতারা
২৩ মার্চ প্রথম ওয়ানডে পুনে
২৬ মাচ দ্বিতীয় ওয়ানডে পুনে
২৮ মার্চ তৃতীয় ওয়ানডে পুনে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পোর্টারফিল্ড-র‌্যানকিন-ডকরেল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ